shono
Advertisement

আকাশে উড়ছে একঝাঁক UFO! দেখে তাজ্জব মার্কিন বিমানচালকরা, ভাইরাল ভিডিও

গবেষণার স্বার্থে নানা তথ্য সংগ্রহ করে রেখেছেন পাইলটরা।
Posted: 05:18 PM Oct 21, 2022Updated: 05:22 PM Oct 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাকাশে অজানা উড়ন্ত বস্তু বা ইউএফও (UFO)। এ নিয়ে যুগ যুগ ধরে মানুষের বিস্ময়ের শেষ নেই। বহু গবেষণাতেও এই রহস্যভেদ করা সম্ভব হয়নি। আর তাই তো বারবার আকাশে উড়ন্ত বস্তু চোখে পড়লে চমকে ওঠা স্বাভাবিক। সেভাবেই বিমান ওড়ানোর সময়ে আকাশে ইউএফও দেখে তাজ্জব হয়ে গেলেন পাইলট। তাও আবার এক-দুটো নয়, পাইলটের দাবি, একঝাঁক অজানা উড়ন্ত বস্তু তিনি দেখেছেন। এয়ার ট্রাফিক কন্ট্রোলে (ATC) সেসব রেকর্ডও করা হয়েছে। আর তা ঘিরে আপাতত শোরগোল।

Advertisement

মাস দুয়েক ধরেই প্রশান্ত মহাসাগরীয় (Pacific Ocean) অঞ্চলের আকাশপথে এমন ইউএফও দৃশ্যমান হচ্ছে। তা ধরা পড়ছে গবেষকদের রাডারে। বিশেষত সাউথওয়েস্ট ও হাওয়াইয়ান এয়ারলাইন্সের একাধিক বিমান তার সাক্ষী। মার্কিন (USA) সেনাবাহিনীর এক প্রাক্তন পাইলটের দাবি, তিনিও মহাকাশে অজানা উড়ন্ত বস্তু চাক্ষুষ করেছেন। লস অ্যাঞ্জেলেসের পাইলট মার্ক হালসির কথায়, আগস্টে উপকূল অঞ্চল দিয়ে বিমান চালানোর সময় তাঁর উচ্চতা থেকে ৫ থেকে ১০ হাজার ফুট উপর দিয়ে অজানা উড়ন্ত বস্তু তাঁর চোখে পড়েছে। হালসি প্রায় ২৩ মিনিট ধরে বৃত্তাকারে উড়ন্ত বস্তুগুলিকে নিরীক্ষণ করেছেন। পরে সেই ভিডিও ভালভাবে দেখে তাঁর অনুমান, এমন রহস্যময় উড়ন্ত বস্তু তিনি আগে দেখেননি। তাই তাঁর মতে, ওগুলো ছিল UFO. হালসি বলছেন, ”আমি F-18 বিমান-সহ নানা ধরনের বিমান চালিয়েছি। কিন্তু এরকম রহস্যময় বস্তু আগে কখনও দেখিনি।”

[আরও পড়ুন: অত্যাধুনিক পরমাণু মিসাইলের সফল উৎক্ষেপণ ভারতের, আরও শক্তিশালী ফৌজ]

আরেক পাইলট হ্যানসেন জানাচ্ছেন, অন্তত ১৫ টি বিমান থেকে ওইসব বস্তু আকাশে উড়তে দেখা গিয়েছে। সেসব থেকে রহস্যময় আলো ঠিকরে পড়ছিল। যা দেখে ইউএফও সম্পর্কে ধারণা তাঁদের আরও বদ্ধমূল হয়েছে। তবে এবার সেসব দেখে বিস্ময়ের পাশাপাশি বিমানচালকরা বিভিন্ন তথ্য সংগ্রহ করে রেখেছেন। যা ভবিষ্যতে গবেষণার কাজে লাগবে।

[আরও পড়ুন: TET প্রার্থীদের সমর্থনে বিজেপির মিছিল, ধর্মতলায় পুলিশি বাধা, রাস্তায় বসে বিক্ষোভে অগ্নিমিত্রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement