shono
Advertisement

‘মোদিজি ক্ষমা করলেন না’, লোকসভায় টিকিট না পেয়ে অভিমানী সাধ্বী প্রজ্ঞা

নাথুরাম গডসেকে প্রকৃত দেশপ্রেমিক বলে বিতর্কে জড়িয়েছিলেন প্রজ্ঞা।
Posted: 09:37 PM Mar 03, 2024Updated: 09:37 PM Mar 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য ক্ষমা করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) টিকিট না পেয়ে এভাবেই অভিমান প্রকাশ করলেন বিজেপি নেত্রী সাধ্বী প্রজ্ঞা। উল্লেখ্য, মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে প্রকৃত দেশপ্রেমিক তকমা দিয়ে প্রবল বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি নেত্রী।

Advertisement

২০১৯ সালে ভোপাল কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন সাধ্বী প্রজ্ঞা (Pragya Thakur)। নির্বাচনের পরেই তিনি নাথুরাম গডসেকে নিয়ে মন্তব্য করে তুমুল বিতর্কে জড়ান। সেই সময়েই প্রধানমন্ত্রী সাফ জানিয়ে দেন, এই মন্তব্যগুলোর জন্য তিনি কোনওদিন প্রজ্ঞাকে ক্ষমা করতে পারবেন না। মোদির কথায়, “মহাত্মা গান্ধীকে অপমান করেছেন সাধ্বী প্রজ্ঞা। তাঁকে কোনওদিন ক্ষমা করা সম্ভব নয়।”

[আরও পড়ুন: ‘বেকারত্বে পাকিস্তানকেও ছাপিয়ে গিয়েছে ভারত’, মোদির নীতির তীব্র সমালোচনা রাহুলের

শনিবার প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তার মধ্যে রয়েছে ভোপালের লোকসভা কেন্দ্র। কিন্তু সেখানে সাধ্বীর (Sadhvi Pragya) বদলে টিকিট দেওয়া হয়েছে প্রাক্তন মেয়র অলোক শর্মাকে। তার পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিমান উগরে দেন বিতর্কিত নেত্রী। জানান, “আমি আগেও টিকিট চাইনি, আজও চাইবো না। আগেরবার আমার কথার কয়েকটি শব্দের কারণে প্রধানমন্ত্রী অসন্তুষ্ট হয়েছিলেন। তখনই বলেছিলেন যে আমাকে ক্ষমা করতে পারবেন না। যদিও আমি ক্ষমা চেয়ে নিয়েছিলাম।”

উল্লেখ্য, লোকসভায় ‘অশালীন’ মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি (BJP) সাংসদ রমেশ বিধুরি (Ramesh Bidhuri)। বিএসপি সাংসদ দানিশ আলিকে কটু মন্তব্যের পর পরিস্থিতির চাপে দলীয় সাংসদকে শোকজও করেছিল দল। বিধুরিকে আসন্ন লোকসভা ভোটে টিকিট দেয়নি গেরুয়া শিবির। শাস্তি দেওয়া হয়েছে প্রজ্ঞাকেও। তবে বিরাট বিতর্কের পরেও কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনিকেই (Ajay Mishra Teni) লখিমপুর খেরিতে প্রার্থী করেছে গেরুয়া শিবির। উল্লেখ্য, গাড়ি চাপা দিয়ে কৃষক মারায় অভিযুক্ত হয়েছিলেন অজয়ের ছেলে আশিস।

[আরও পড়ুন: চলন্ত ট্রেন থেকে মহিলা যাত্রীকে ধাক্কা টিকিট পরীক্ষকের! তার পর যা ঘটল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement