shono
Advertisement

তামিলনাড়ুতে ২০ হাজার কোটির প্রকল্পের সূচনা মোদির, পদ্মের জন্য খুলবে দক্ষিণের দ্বার?

লোকসভা নির্বাচনে আগে কল্পতরু মোদি।
Posted: 11:16 AM Jan 02, 2024Updated: 02:02 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (2024 Loksabha Election) আগেই দুদিনের জন্য দক্ষিণ ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তামিলনাড়ু, কেরল ও লাক্ষাদ্বীপে যাবেন তিনি। তিন রাজ্যে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, এমনটাই জানা গিয়েছে। তার মধ্যে তামিলনাড়ুতেই ২০ হাজার কোটি টাকারও বেশি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করলেন মোদি। বিজেপি শিবিরে দাবি, গোটা দেশেই উন্নয়ন করতে সচেষ্ট প্রধানমন্ত্রী। সেই বার্তা দিতেই বছরের শুরুতে দক্ষিণ ভারতে যাবেন তিনি।

Advertisement

মঙ্গলবারই তামিলনাড়ুতে (Tamil Nadu) পা রাখেন প্রধানমন্ত্রী। তিরুচিরাপল্লি বিমানবন্দরের নতুন টার্মিনাল বিল্ডিং উদ্বোধন করেন তিনি। ১১০০ কোটি টাকা ব্যয়ে সাজিয়ে তোলা হয়েছে এই ভবন। তার পরে ভারতীদসন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন প্রধানমন্ত্রী। সেখানে তাঁকে স্বাগত জানান তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। সেখান থেকেই দুদিনের দক্ষিণ ভারত সফরে বেরিয়ে পড়বেন প্রধানমন্ত্রী। লাক্ষাদ্বীপ (Lakshadweep) ঘুরে বুধবার কেরলে (Kerala)  যাবেন মোদি। সেখান থেকেই ফিরবেন দিল্লিতে।

[আরও পড়ুন: গাজা থেকে হাজার হাজার সেনা সরাচ্ছে ইজরায়েল! কেন এমন সিদ্ধান্ত নেতানিয়াহুর?]

দক্ষিণ ভারতে সেভাবে দাপট নেই বিজেপির। গত বছরই তাদের হাতছাড়া হয়েছে কর্নাটকের বিধানসভা। তবে বছরের শেষে তেলেঙ্গানায় ভালো ফল করেছে বিজেপি। দ্বিগুণ হয়েছে তাদের প্রাপ্ত ভোট। সেই হাওয়াকে কাজে লাগিয়েই লোকসভায় ফায়দা তুলতে চাইছে গেরুয়া শিবির। তামিলনাড়ু, কেরলে ভোট বাড়ানোর লক্ষ্যেই মোদির দক্ষিণ ভারত সফর, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

কেবল দক্ষিণ ভারত নয়, লোকসভা নির্বাচনের আগে গোটা দেশজুড়েই নানা প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই অযোধ্যায় বিশাল প্রকল্পের ঘোষণা করেছেন তিনি। সরকারি সূত্রে খবর, দেশজুড়ে নানা প্রকল্প উদ্বোধন করার জন্য ওভারটাইম কাজ করছে বেশ কয়েকটি মন্ত্রক। বিজেপি নেতাদের দাবি, উত্তর-দক্ষিণ ভেদাভেদ না রেখে গোটা দেশেই উন্নয়ন করছে তাঁদের সরকার।

[আরও পড়ুন: অন্ধ্রে নতুন অঙ্ক! কংগ্রেসে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী জগনের বোন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement