shono
Advertisement

‘আগামী দিনে দেশ নতুন উচ্চতায় পৌঁছবে’, সংসদীয় ব্যবস্থাকে মজবুত করার বার্তা মোদির

দেশের সমস্ত রাজ্যকে একযোগে কাজ করার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।
Posted: 11:41 AM Nov 17, 2021Updated: 11:58 AM Nov 17, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এক দেশ এক আইনি পরিকাঠামো’র পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সিমলায় ৮২তম ‘অল ইন্ডিয়া প্রিসাইডিং অফিসার্স কনফারেন্স’-এর উদ্বোধনের সময় এবিষয়ে বক্তব্য রাখলেন তিনি। জানালেন, এই পোর্টাল যে কেবল দেশের সংসদীয় ব্যবস্থাকে আরও মজবুত করবে তাই নয়, সেই সঙ্গে দেশের গণতান্ত্রিক কাঠামোর মধ্যে সংযোগসাধনও করবে। সেই সঙ্গে দেশের টিকাকরণের সাফল্য নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

Advertisement

এদিন ভারচুয়ালি সম্মেলনের সূচনা করার সময় প্রধানমন্ত্রী বলেন, ”দেশের জন্য গণতন্ত্র কেবল একটা ব্যবস্থা মাত্র নয়। গণতন্ত্র ভারতের স্বাভাবিক প্রবণতা। আগামী বছরগুলিতে আমাদের দেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে হবে। অভূতপূর্ব লক্ষ্যে পৌঁছব। আর সেটা সম্ভব হবে তখনই, যখন সকলের প্রয়াস তাতে যুক্ত হবে। আর দেশের গণতান্ত্রিক পরিকাঠানোয় সকলের একযোগে কাজ করার প্রসঙ্গে সমস্ত রাজ্যের ভূমিকার কথা বলতেই হয়, যা এই ব্যবস্থার প্রধান ভিত্তি।”

[আরও পড়ুন: ভিন্ন জাতে বিয়ে করেছে মেয়ে, ‘শিক্ষা’ দিতে ধর্ষণ করে খুন করল বাবা]

এদিকে টিকাকরণ প্রসঙ্গে মোদি বলেন, ”দেশের সমস্ত রাজ্য যেভাবে একযোগে এই বড় যুদ্ধে সামিল হয়েছে তা ঐতিহাসিক। আজ ভারত ১১০ কোটির টিকাকরণের মাইলফলক পেরিয়ে গেল। যা এক সময় অসম্ভব বলে মনে হয়েছিল আজ তা সম্ভবপর হয়েছে।”

[আরও পড়ুন: নজরে কাবুল, অজিত ডোভালের সঙ্গে বিশেষ বৈঠক আফগানিস্তানের বিশেষ মার্কিন দূতের]  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement