shono
Advertisement

Russia-Ukraine War: ‘সুমি থেকে ভারতীয়দের ফেরাতে সাহায্য করুন’, জেলেনস্কিকে ফের ফোন মোদির

ইউক্রেনে আটক পড়ুয়াদের উদ্ধারে সাহায্য করার জন্য ধন্যবাদ জানান মোদি।
Posted: 01:44 PM Mar 07, 2022Updated: 01:44 PM Mar 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন (Ukraine Crisis) থেকে নিরাপদে ফিরেছেন ভারতীয় পড়ুয়ারা। উদ্ধারকার্যে সহায়তা করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কিকে ধন্যবাদ জানাতে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার দু’জনের মধ্যে ৩৫ মিনিট কথা হয়। জানা গিয়েছে, সুমিতে আটকে থাকা পড়ুয়াদের উদ্ধার নিয়েও দুজনের মধ্যে কথা হয়েছে।

Advertisement

এদিন দুপুর ১২টা নাগাদ জেলেনস্কিকে ফোন করেন মোদি। সাম্প্রতিক যুদ্ধ পরিস্থিতি নিয়ে আধঘণ্টার বেশি সময় ধরে দুই রাষ্ট্র প্রধানের মধ্যে কথা হয়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভারতীয় পড়ুয়াদের উদ্ধারকার্যে সাহায্যের জন্য জেলেনস্কিকে ধন্যবাদ জানিয়েছেন মোদি। পাশাপাশি সুমি সীমান্তে হোস্টেলে আটকে থাকা পড়ুয়াদের উদ্ধারের জন্যও ইউক্রেন প্রেসিডেন্টের সাহায্য চেয়েছেন তিনি।

 

[আরও পড়ুন: লুটপাটে বাধা দিয়ে দুষ্কৃতীদের হাতেই খুন একাকী বৃদ্ধা, রাতদুপুরে ব্যাপক চাঞ্চল্য ইছাপুরে]

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তার পর কেটে গিয়েছে ১২ দিন। ইতিমধ্যে দু’বার জেলেনস্কির সঙ্গে কথা বলেছেন মোদি। প্রথমবার ২৪ তারিখ রাতে এবং দ্বিতীয়বার ২ মার্চে। দুবারই সাম্প্রতিক পরিস্থিতি এবং আটকে পড়া ভারতীয়দের উদ্ধার নিয়ে আলোচনা হয়। এবার তার অন্যথা হল না।

প্রসঙ্গত, বস্তুত এর আগেও একাধিকবার যুদ্ধ বন্ধে ভারতের সাহায্য চেয়েছে ইউক্রেন। খোদ ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন। ভারতের ইউক্রেনীয় রাষ্ট্রদূতও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে যুদ্ধ বন্ধে পদক্ষেপ করতে আরজি জানিয়েছেন। যদিও ভারতের সমর্থন এখনও খানিকটা হলেও রাশিয়ার দিকে ঝুঁকে রয়েছে। এখনও কোনও আন্তর্জাতিক ফোরামে রাশিয়ার বিরুদ্ধে ভোট দেয়নি ভারত সরকার। রাশিয়ার বিরুদ্ধে কোনও নিষেধাজ্ঞাও জারি করেনি নয়াদিল্লি।

[আরও পড়ুন: ইউক্রেনে তৃতীয় যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার, ৩ ঘণ্টার মধ্যে বাসিন্দাদের নিরাপদে সরানোর তোড়জোড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement