shono
Advertisement

মিশন ৩৫০! লোকসভায় বিজেপির টার্গেট বেঁধে দিলেন খোদ মোদি

জানুয়ারি মাস থেকেই রাজ্যে রাজ্যে সফর শুরু করবেন মোদি।
Posted: 02:48 PM Dec 23, 2023Updated: 02:48 PM Dec 23, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত: লোকসভায় সাড়ে তিনশোর বেশি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। শুক্রবার থেকে শুরু হওয়া বিজেপির দু’দিনের পদাধিকারীদর বৈঠকের সূচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী জানান, নতুন বছরের জানুয়ারি মাস থেকেই তিনি প্রতিটি রাজ্যে যাওয়া শুরু করবেন। তা রাজনৈতিক বা সরকারি কর্মসূচি হতে পারে। কিন্তু আপনারা প্রস্তুতি শুরু করে দিন।

Advertisement

ইন্ডিয়া (INDIA) জোটকে বিঁধে মোদি বলেন,“দেশের দুর্নীতিগ্রস্থ দলগুলি জোট বাঁধার চেষ্ঠা করছে। এঁরা পরিবারতন্ত্রে বিশ্বাস করে।” বাংলা, বিহার ও উত্তর পূর্বের রাজ্যগুলি থেকে গতবারের তুলনায় বেশি আসন পেতে হবে বলে প্রধানমন্ত্রী জানান বলে সূত্রের খবর। বৈঠকের প্রথমদিনই রাজ্য সভাপতি, সাধারণ সম্পাদক (সংগঠন) এর সঙ্গে কথা বলেন শীর্ষ নেতৃত্ব। এদিন দলের অন্দরে কার্যত ভোটের দামামা বাজিয়ে দিলেন মোদি। এদিন বৈঠকের সূচনা করতে গিয়ে বৈঠকে হাজির কার্যকর্তাদের নির্দেশ দেন, যে ১৬০টি আসনে সাংগাঠনিক দুর্বলতা রয়েছে তা ইতিমধ্যেই চিহ্নিত। সেই আসন বিরোধীদের হাত থাকে ছিনিয়ে আনতে এখন থেকেই প্রচারে ঝাপিয়ে পড়তে হবে।

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ উস্তাদ রাশিদ খান, ভর্তি হাসপাতালে]

আগামী কয়েক মাস সকলকে পরিশ্রম করতে হবে। মোদির বক্তব্য, “নিচুতলার কর্মীরাই দলের সম্পদ। তাঁদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। কীভাবে তাঁরা মানুষের কাছে যাবেন বা কি বলবেন সময়মতো নির্দেশ পৌঁছে যাবে। তাঁদেরকে গুরুত্ব দিয়ে নেতৃত্বকে কাজ করার নির্দেশ দেন মোদি বলে সূত্রের খবর। দক্ষিণ ও পূর্ব ভারতের কয়েকটি রাজ্যে দলের সাংগাঠনিক দুর্বলতা রয়েছে তা যে মোদির অজানা নয় তাও জানান তিনি। এইসব রাজ্যে প্রচারে কোনও খামতি রাখা যাবে না বলে নির্দেশ দেন।

[আরও পড়ুন: ‘মোদির উত্তরসূরি হবেন আরও কট্টর হিন্দুত্ববাদী’, কার কথা বললেন প্রশান্ত কিশোর?

শনিবার রাজ্য ধরে ধরে সভাপতি, সাধারণ সম্পাদক ও পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করবেন জে পি নাড্ডা (JP Nadda), বি এল সন্তোষরা। যেহেতু বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী বাংলার নাম বলেছেন তাই বঙ্গ বিজেপিকে আলোচনায় বেশি গুরুত্ব দেওয়া হবে বলে সূত্রের খবর। রাজ্যের সাংগাঠনির রিপোর্ট দেবেন সভাপতি সুকান্ত মজুমদার। সেই রিপোর্ট নিয়ে আলোচনা হবে। আগামী মঙ্গলবার কলকাতায় যাচ্ছেন অমিত শাহ (Amit Shah)। সেখানে রাজ্যের কার্যকর্তাদের সঙ্গে বৈঠকে রণকৌশল বাতলে দেবেন বলে সূত্র জানাচ্ছে। রাজ্যে কোথায় কোথায় প্রধানমন্ত্রীর সভা হবে বৈঠকে তা নিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement