shono
Advertisement

মধ্যবিত্তের পাশে থাকার বার্তা, ন্যূনতম সরকারি হস্তক্ষেপের দাবি মোদির

'আমি মধ্যবিত্তের জীবনে হস্তক্ষেপ অপছন্দ করি', বলেন মোদি।
Posted: 02:16 PM Feb 27, 2024Updated: 02:17 PM Feb 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণ নির্বাচনের মুখে ফের মধ‌্যবিত্ত ও দরিদ্র শ্রেণির পাশে থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সোমবার ‘ভারত টেক্স ২০২৪’-এর উদ্বোধনের পর তিনি বলেন, “আমাদের এমন একটি সমাজ গঠন করতে হবে যেখানে সরকারের হস্তক্ষেপ ন্যূনতম হয়… আমি বিশেষ করে মধ্যবিত্তের জীবনে হস্তক্ষেপ অপছন্দ করি। গত ১০ বছর ধরে, আমি ন্যূনতম সরকারি হস্তক্ষেপের একটি সমাজ তৈরি করার জন্য লড়াই করেছি এবং আগামী পাঁচ বছরে তা চালিয়ে যাব।”

Advertisement

প্রধানমন্ত্রী জোরের সঙ্গে বলেন, দেশের সমৃদ্ধি নিশ্চিত করতে সরকারকে অবশ্যই অনুঘটক হিসাবে কাজ করতে হবে। প্রসঙ্গত, কেন্দ্রের মোদি সরকার পাশে নেই বলে বারবার ক্ষোভ দেখা গিয়েছে দেশের মধ‌্যবিত্ত শ্রেণির মধ্যে। একদিকে রান্নার গ‌্যাস ও জ্বালানি তেল-সহ সমস্ত পণ্যের মূল‌্যবৃদ্ধি, ব‌্যাঙ্ক-ডাকঘরে সঞ্চয়ে সুদ ছাঁটাই, ঋণের উপর সুদ বৃদ্ধির চাপ, ইত‌্যাদি কারণেই মধ‌্যবিত্তের ধারণা, মোদি সরকারের তাদের জন‌্য কোনও ভাবনা নেই। তাদের এই ভাবনা রাজনৈতিক মহলের একাংশের ধারণা, যাতে বিজেপির ভোটবাক্সে না পড়ে, সে কারণেই এই সময় তাৎপর্যপূর্ণভাবেই মধ‌্যবিত্তের পাশে থাকার বার্তা দিয়েছেন মোদি।

 

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে জোড়া দুর্ঘটনা, পরীক্ষা দিতে যাওয়ার পথে মৃত ৪ স্কুল পড়ুয়া-সহ ১০]

এদিন নয়াদিল্লির ভারত মণ্ডপমে ‘ভারত টেক্স ২০২৪’-এর উদ্বোধন করেন মোদি। ভারতে আয়োজিত চারদিনের এই অনুষ্ঠান বিশ্বের অন্যতম বৃহৎ বস্ত্র সংক্রান্ত অনুষ্ঠান হতে চলেছে বলে মনে করা হচ্ছে। শতাধিক দেশের প্রতিনিধি এতে অংশ নিচ্ছেন। এটি দেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক টেক্সটাইল ইভেন্টগুলির মধ্যে একটি।

 

[আরও পড়ুন: কানাডা হোক বা আমেরিকা, ভারতীয় কূটনীতিকদের উপর হামলা বরদাস্ত নয়, হুঁশিয়ারি জয়শংকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement