shono
Advertisement

‘আফগান মাটি ব্যবহার করে সন্ত্রাস চলবে না’, নাম না করে রাষ্ট্রসংঘে পাকিস্তানকে বার্তা মোদির

সন্ত্রাসবাদকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে বলেও অভিযোগ মোদির।
Posted: 07:11 PM Sep 25, 2021Updated: 08:53 PM Sep 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের দখল নিয়েছে তালিবান (Taliban)। জেহাদি সরকারকে সমর্থনের পক্ষে সওয়াল করেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমন পরিস্থিতিতে ভারত কী অবস্থান নেয়, তার দিকে তাকিয়ে ছিল গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে রাষ্ট্রসংঘের সম্মেলন মঞ্চ থেকে প্রধানমন্ত্রী বুঝিয়ে দিলেন, সন্ত্রাসের সঙ্গে কোনও আপোস নয়। কড়া হুঁশিয়ারি দিলেন পাকিস্তানকেও। 

Advertisement

শনিবার রাষ্ট্রসংঘের (United Nation) মঞ্চ থেকে সন্ত্রাসবাদ নিয়ে  নাম না করে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে তোপ দাগেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। পাশাপাশি আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে সতর্ক করলেন গোটা বিশ্বকে। বললেন, “আফগানিস্তানের মাটি ব্যবহারকে সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য ব্যবহার করা চলবে না। আমাদের ব্যবস্থা নিতে হবে, যাতে সেই দেশের পরিস্থিতির সুযোগ অন্য কেউ না নেয়।”  তাঁর কথায়, “আফগানিস্তানের মানুষদের সাহায্যের প্রয়োজন। তাঁদের পাশে দাঁড়াতে হবে।” 

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে তালিবানের হয়েই সওয়াল ইমরানের, জেহাদি সরকারকে মেনে নেওয়ার আরজি]

ওয়াকিবহাল মহল মনে করছে, আফগানিস্তান নিয়ে নাম না করে ইসলামাবাদকেই কড়া হুঁশিয়ারি দিলেন তিনি। কারণ, সাম্প্রতিক একাধিক রিপোর্ট বলছে আফগানিস্তানে বিভিন্ন জঙ্গিগোষ্ঠী ঘাঁটি তৈরি করছে। পাকিস্তানের মদতে ভারতবিরোধী ষড়যন্ত্র চলছে সে দেশে।  এসব নিয়েই এদিন পাকিস্তানকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী। 

এদিন প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, ” কিছু দেশ আছে যারা এখনও পিছিয়ে পড়া মানসিকতা নিয়ে চলে। তারাই সন্ত্রাসবাদকে রাজনৈতিক হাতিয়ার করে। কিন্তু এটা তাদের বুঝতে হবে, সন্ত্রাসবাদ তাদের জন্যও বিপদ। ” মোদির অভিযোগ, “নিজেদের স্বার্থে আফগানভূমকে ব্যবহারের চেষ্টা করছে অনেকে।  কিন্তু এই মাটি নাশকতামূলক কার্যকলাপ কিংবা সন্ত্রাসবাদী হামলা চালাতে ব্যবহার করা যাবে না। আর এ বিষয়টি নিশ্চিত করতে আমাদেরই ব্যবস্থা নিতে হবে।”

 

[আরও পড়ুন: ইমরানে খানে আস্থা নেই তালিবানেরও, পাক প্রধানমন্ত্রীকে ‘তোতাপাখি’ বলল জেহাদিরা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement