shono
Advertisement

কারগিল যুদ্ধের সাক্ষী মোদি, ছবি টুইট করে নিন্দুকদের জবাব প্রধানমন্ত্রীর

কারগিলের দুনিয়া কাঁপানো সেই দিনগুলির কথা স্মরণ করে টুইট প্রধানমন্ত্রীর।  The post কারগিল যুদ্ধের সাক্ষী মোদি, ছবি টুইট করে নিন্দুকদের জবাব প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 03:48 PM Jul 27, 2019Updated: 03:48 PM Jul 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার দেশজুড়ে পালিত হল কারগিল বিজয় দিবস। ভারতের জমি থেকে পাক হানাদার বাহিনীকে হঠাতে জওয়ানদের বলিদানের কথা স্মরণ করল দেশ। একই সঙ্গে, অমর জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে দুনিয়া কাঁপানো সেই দিনগুলির স্মৃতি টুইটারে শেয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

[আরও পড়ুন: প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত মহারাষ্ট্র, ৭০০ যাত্রী নিয়ে আটকে মহালক্ষ্মী এক্সপ্রেস]

এদিন টুইটারে উত্তাল সময়ে কারগিল সফরের বেশ কিছু ছবি পোস্ট করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে তিনি লেখেন, “১৯৯৯ সালের যুদ্ধের সময় কারগিলে যাওয়ার সুযোগ হয় আমার। সেই সময় জম্মু-কাশ্মীর ও হিমাচল প্রদেশে দলের হয়ে কাজ করছিলাম আমি। বীর জওয়ানদের সঙ্গে কাটানো সেই মুহূর্তগুলি আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।” প্রধানমন্ত্রীর পোস্ট করা ছবিগুলিতে দেখা যাচ্ছে, আহত জওয়ানদের সঙ্গে সাক্ষাৎ করছেন মোদি। ফ্রন্টে সৈনিকদের পাশে দাঁড়িয়ে কথা বলছেন তিনি। উল্লেখ্য, কারগিল যুদ্ধের সময় কোথায় ছিলেন মোদি? সম্প্রতি এমন প্রশ্নই উঠেছে একাধিকবার। অনেকেই মনে করছেন, ছবিগুলি দিয়ে পরোক্ষে সমালোচকদেরই জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী। রাজনীতিবিদদের একাংশের মতে, মোদি যখন নরেন্দ্র মোদি হয়ে ওঠেননি, তখনও জওয়ানদের কথা মাথায় রাখতেন তিনি। ক্ষমতায় এসে ‘ওয়ান ব়্যাংক ওয়ান পেনশন’ চালু করে তাঁর সরকার। পাশাপাশি ফৌজের আধুনিকিকরণে উদ্যোগী হয় কেন্দ্র।

[আরও পড়ুন: অবশেষে পদোন্নতি, আর ট্রাফিক সামলাবেন না কারগিলের নায়ক সতপাল]

শুক্রবার, ২৬ জুলাই, কারগিল যুদ্ধের ২০তম বর্ষপূর্তি উপলক্ষে দেশজুড়ে পালন করা হয় ‘কারগিল বিজয় দিবস’। ওইদিন পাক হানাদার বাহিনীর হাত থেকে কারগিল পাহাড় পুনরুদ্ধার করে বীর ভারতীয় সৈনিকরা। তবে জয় এলেও দিতে হয় মূল্য। ‘অপারেশন বিজয়’-এ প্রাণের আহুতি দেন ৫২৭ জন ভারতীয় জওয়ান।

The post কারগিল যুদ্ধের সাক্ষী মোদি, ছবি টুইট করে নিন্দুকদের জবাব প্রধানমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement