shono
Advertisement

লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পাবেন মোদি, অনুষ্ঠানে একসঙ্গে দেখা যাবে শরদ-অজিতকে!

এই পুরস্কার মঞ্চ রাজনৈতিক ভাবেও অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে চলেছে।
Posted: 02:28 PM Jul 11, 2023Updated: 02:28 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকমান্য তিলক জাতীয় পুরস্কারে সম্মানিত করা হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর পুণেতে হতে চলা সেই অনুষ্ঠানে একই সঙ্গে উপস্থিত থাকতে পারেন কাকা-ভাইপো শরদ পওয়ার এবং অজিত পওয়ার। ফলে এই অনুষ্ঠান রাজনৈতিক ভাবেও অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

আগামী পয়লা আগস্ট অর্থাৎ লোকমান্য তিলকের ১০৩তম প্রয়াণবার্ষিকীতে মহারাষ্ট্রের পুণেতে বিশেষ এই পুরস্কার তুলে দেওয়া হবে প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) হাতে। মোদি সরকারের ‘আত্মনির্ভর ভারত’ অভিযানে দেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নতি ঘটেছে বলেই দাবি তিলক স্মারক মন্দির ট্রাস্টের প্রধান দীপক তিলকের। বিশ্ব মানচিত্রে ভারতকে উজ্জ্বলভাবে তুলে ধরতে সফল কেন্দ্র। আর সেই কারণেই তাঁকে এই সম্মান জানানো হবে। তবে এই পুরস্কার মঞ্চ রাজনৈতিক ভাবেও অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে চলেছে। কারণ সদ্য শরদ পওয়ারের এনসিপি-তে ভাঙন ধরিয়ে এনডিএ-র সঙ্গে হাত মিলিয়েছেন অজিত পওয়ার। এমন পরিস্থিতিতে খোদ মোদির সামনে শরদ পওয়ার এবং অজিত পওয়ার এক মঞ্চে থেকে কী প্রতিক্রিয়া দেন, সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ভোটযুদ্ধে জয়ী অনুব্রতর বিরুদ্ধে মামলা করা শিবঠাকুরের স্ত্রী, আপ্লুত TMC প্রার্থী]

সোমবার আয়োজকদের তরফে জানানো হয়েছে, এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে ‘মারাঠা স্ট্রংম্যান’ শরদ পওয়ারকে (Sharad Pawar)। পাশাপাশি আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার এবং দেবেন্দ্র ফড়নবিস, রাজ্যপাল রমেশ বাইস, মুখ্যমন্ত্রী একান্ত শিণ্ডেও।

উল্লেখ্য, সম্প্রতি দুর্নীতি ইস্যুতে মোদিকে একহাত নিয়েছিলেন এনসিপি প্রধান। আর সেই আবহেই এনডিএ-তে যোগ দিয়ে উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে মোদিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন অজিত পওয়ার। এমন পরিস্থিতিতে পয়লা আগস্ট গোটা দেশের চোখ থাকবে পুণের অনুষ্ঠানের দিকেই।

[আরও পড়ুন: ভোটগণনার মাঝেই পুনর্নির্বাচনের দাবি শুভেন্দুর! হাই কোর্টে দায়ের মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement