shono
Advertisement

ঘাসের আড়ালে আগ্নেয়াস্ত্র লুকিয়ে নাশকতার ছক, কাশ্মীরে আল বদর জঙ্গিডেরা থেকে গ্রেপ্তার ৪

উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র।
Posted: 01:34 PM Dec 24, 2020Updated: 01:38 PM Dec 24, 2020

মাসুদ আহমেদ, শ্রীনগর: জঙ্গি কার্যকলাপে বিরাম নেই কাশ্মীর উপত্যকায়। এবার কুখ্যাত আল বদর (Al Badar) জঙ্গিগোষ্ঠীর ডেরার হদিশ মিলল অবন্তপোরায়। গত দু’দিন ধরে অভিযান চালিয়ে মডিউলের চারজনকে গ্রেপ্তার করে পুলিশ ও যৌথবাহিনী। সূত্রের খবর, ঘাসের স্তূপের ভিতরে অস্ত্র লুকিয়ে রাখার কথা কবুল করেছে ধৃতরা। তার সূত্র ধরেই উদ্ধার হয়েছে AK 56 রাইফেল, ম্যাগাজিন, কার্তুজ-সহ প্রচুর অস্ত্রশস্ত্র।

Advertisement

উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র

অস্ত্র মজুত করে বড়সড় নাশকতার ছক করছে জঙ্গিরা (Terrorists)। গোপন সূত্রে এই খবর পেয়ে ২৩ এবং ২৪ তারিখ অবন্তীপোরার (Awantopora) দাদসারা ও লারমো গ্রামে অভিযান চালায় পুলিশ ও ১৩০ নং ব্যাটেলিয়নের সিআরপিএফ জওয়ানরা। হাতেনাতে ধরা পড়ে চারজন। এরা প্রত্যেকেই অত্যন্ত সন্দেহভাজন হিসেবে পুলিশের কাছে নাম ছিল। ঘটনাস্থলেই তাদের জেরা করে আল বদল জঙ্গিগোষ্ঠীর কথা জানা যায়। ইয়ার আজিজ, সাজ্জাদ আহমেদ পারে, আবিদ মজিদ শেখ, শওকত আহমেদ দার নামে চার জনই লারমো এবং দাদাসারা গ্রামেরই বাসিন্দা।

[আরও পড়ুন: লকডাউনে দেশের সেরা ১০ সাংসদের মধ্যে পাঁচ জনই বিজেপির! তালিকায় তৃতীয় স্থানে রাহুল]

যৌথবাহিনী সূত্রে খবর, পুলিশি জেরার চাপে এই চারজন স্বীকার করে যে ঘাসের স্তূপে প্রচুর অস্ত্রশস্ত্র তারা মজুত করেছে। সেখান থেকে উদ্ধার হয়েছে একটি AK 56 রাইফেল, AK 56 ম্যাগাজিন, ২৮রাউন্ড গুলি, একটি হ্যান্ড গ্রেনেড এবং প্রচুর পরিমাণে বিস্ফোরক। পরে সেসব আগ্নেয়াস্ত্র প্রকাশ্যে এনেছে যৌথবাহিনী। চারজনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা দায়ের হয়েছে অবন্তীপোরা থানায়। এদের সূত্র থেকে কাশ্মীরে আল বদর মডিউলের আরও অনেক গোপন তথ্য মিলবে বলে আশা পুলিশের। বড়দিন এবং ইংরাজি নববর্ষের আগে এভাবে জঙ্গি নাশকতার ছক প্রকাশ্যে আসায় উপত্যকায় নিরাপত্তা আরও আঁটসাঁট করা হয়েছে।

[আরও পড়ুন: আমেরিকা প্রীতির খেসারত! দুই দশকে প্রথমবার পিছিয়ে গেল ভারত-রাশিয়া বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement