shono
Advertisement

Breaking News

দুয়ারে পুলিশ! পাড়া ঘুরে এলাকাবাসীর সুবিধা-অসুবিধার খোঁজ নিলেন উর্দিধারীরা

পুলিশের এই জনসংযোগ নিয়ে কটাক্ষ করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব।
Posted: 04:34 PM Feb 11, 2023Updated: 04:39 PM Feb 11, 2023

দিব্যেন্দু মজুমদার, হুগলি: নাগরিক পরিষেবার কাজ কেমন চলছে, তা খতিয়ে দেখতে এবার দুয়ারে পুলিশ (Duare Police)! শনিবার এমনই ছবি দেখা গেল হুগলির পোলবায়। সেখানকার পঞ্চায়েত এলাকাগুলিতে ঘুরলেন পোলবা থানার ওসি (OC) নিজে। পানীয় জল, রাস্তা নিয়ে পরিষেবা ঠিকমত সকলে পাচ্ছেন কি না, জানতে চান। পোলবা থানার ওসি অরূপ কুমার মণ্ডলের সঙ্গে ছিলেন অন্যান্য পুলিশ কর্মীরাও। পুলিশের এই ভূমিকায় এলাকাবাসীও খুশি। মনে করছেন, এবার তাঁদের সমস্যার সমাধান হবে।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে রাজ্যজুড়ে নাগরিক পরিষেবা কেমন চলছে, তা জানতে তৃণমূল (TMC) নেত্রী চালু করেছেন ‘দিদির দূত’ (Didir Doot) কর্মসূচি। দলের জনপ্রতিনিধিরা এলাকায় এলাকায় গিয়ে খোঁজখবর নিচ্ছেন, সকলে সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন কি না, কী কী অভাব-অভিযোগ রয়েছে, সেসব বিস্তারিত। নালিশও জমা পড়ছে অনেক। তবে বেশ সাড়া পড়েছে ‘দিদির দূত’ কর্মসূচিতে। পাশাপাশি পুলিশকেও জনগণের পাশে থেকে, ভরসা দিয়ে কাজ করার কথা বলেছেন তৃণমূল নেত্রী।

[আরও পড়ুন: তাঁর গড়ে শুভেন্দুর সভা, অথচ থাকছেন না দুধকুমার মণ্ডল!]

এবার ঠিক সেই কায়দায় জনসংযোগে নামল পুলিশ। হুগলির (Hooghly) পোলবা থানার পুলিশ শনিবার পঞ্চায়েত এলাকায় গিয়ে পাড়ায় পাড়ায় ঘুরে বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। ওসি অরূপ মণ্ডল নিজে জানতে চান, বিডিও অফিসে গেলে সহযোগিতা পান কি না। মানুষজনও পুলিশকে এই ভূমিকায় দেখে খুশি। মন খুলে সকলে নিজেদের কথা বলেন। কেউ কেউ জানান, তাঁদের এলাকায় পিচ রাস্তা, নদীর উপর সেতু চওড়া করার দরকার আছে। তাতে ওসি আশ্বাস দেন, এসব দাবির কথা তিনি সরকারি প্রতিনিধিদের কাছে জানাবেন। দ্রুত সমাধানের চেষ্টা হবে।

[আরও পড়ুন: রবিনসন স্ট্রিটের ছায়া হাওড়ার জগাছায়! চারদিন ধরে স্ত্রীর মৃতদেহ আগলে বসে অসুস্থ স্বামী]

পুলিশের এই উদ্যোগকে কটাক্ষ করেছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। তাদের দাবি, শাসকদল এতটাই দুর্নীতি করে ফেলেছে যে প্রতিনিধিরা আর মানুষের কাছে আর পৌঁছতে পারছে না। তাই পুলিশকে সামনে ঠেলে দিচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার