shono
Advertisement

মহিলা কর্মীদের জন্য কর্মস্থলেই নমাজ পড়ার ব্যবস্থা করল এই সংস্থা

খুশি মুসলিম কর্মীরা। The post মহিলা কর্মীদের জন্য কর্মস্থলেই নমাজ পড়ার ব্যবস্থা করল এই সংস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:57 PM Jan 20, 2019Updated: 04:57 PM Jan 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই নমাজ পড়া নিয়ে সরগরম হয়েছিল নয়ডার সেক্টর ৫৮। তারপরই শিরোনামে উঠে এল নয়ডার সেক্টর ৬৪-এর একটি সংস্থার কথা। যেখানে মহিলা কর্মীদের জন্য অফিসেই নমাজ পড়ার আলাদা ব্যবস্থা করা হয়েছে। কোম্পানির সিদ্ধান্তে খুশি মহিলা কর্মীরা।

Advertisement

গত মাসেই পার্কে বসে নমাজ পড়া নিয়ে উত্তপ্ত হয়েছিল নয়ডা। এক শুক্রবার নয়ডার সেক্টর ৫৮-র একটি পার্কের মধ্যে নমাজ পড়া নিয়ে আপত্তি তোলে পুলিশ। নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয়, জনসাধারাণের জন্য ব্যবহৃত এলাকায় যেন কোনওরকম ধর্মীয় কার্যকলাপ না হয়। এমনকী শুক্রবারের নমাজও পড়া যাবে না। কোনও সংস্থার কর্মীরা এমনটা করলে সেই সংস্থাকেই কাঠগড়ায় তোলা হবে। শহরের একটি সেক্টরের ছবি যখন এরকম, তখনই সম্প্রীতির নজির গড়ল সেক্টর ৬৪-এর একটি পোশাকের কারখানা। যেখানে প্রায় ৬০ জনেরও বেশি মুসলিম মহিলা কর্মী কাজ করেন। কাজের পাশাপাশি নমাজ পড়তে তাঁদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য কারখানার ছাদে আলাদা জায়গা করে দিয়েছেন মালিক। শুধু তাই নয়, প্রত্যেক শুক্রবার বেলা ১ টা থেকে ২ টো পর্যন্ত একঘণ্টার বিরতি দেওয়া হয় মুসলিম কর্মীদের। যাতে তাঁরা নমাজ পড়তে পারেন। পুরুষ ও মহিলাদের নমাজের জন্য কারখানার ছাদে দুটি আলাদা অংশ রয়েছে। সেই সঙ্গে থাকে মাদুর, পাপোশের ব্যবস্থা। এমনকী প্রতি শুক্রবার একজন ইমামও হাজির হন।

তবে শুধু মুসলিম কর্মীদের জন্যই নয়, হিন্দু কর্মীদের জন্যও কারখানায় নবরাত্রি এবং ভজনের আয়োজনও করা হয়। মালিকের বক্তব্য, কর্মক্ষেত্রে যাতে কর্মীদের মন ভাল থাকে এবং হাসিখুশি থাকেন, সেই প্রয়াসই করা হয়েছে। একটি রিপোর্টে জানা গিয়েছে, নমাজ পড়া নিয়ে নয়ডার পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পরে নয়, গত দশ বছর ধরেই এই সংস্থায় এমন ব্যবস্থা রয়েছে। যাতে সন্তুষ্ট সেখানকার কর্মীরাও।

The post মহিলা কর্মীদের জন্য কর্মস্থলেই নমাজ পড়ার ব্যবস্থা করল এই সংস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement