shono
Advertisement

অগ্নিগর্ভ রাজস্থানের নাগাউরে জারি ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা

জ্বলছে রাজস্থান। The post অগ্নিগর্ভ রাজস্থানের নাগাউরে জারি ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:45 AM Jul 13, 2017Updated: 05:15 AM Jul 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজপুতদের জঙ্গি ধাঁচের আন্দোলনে জ্বলছে রাজস্থানের নাগাউর জেলা। পুলিশের সঙ্গে এনকাউন্টারে কুখ্যাত গ্যাংস্টার আনন্দপাল সিংয়ের মারা যাওয়ার প্রতিবাদ জানাতে পথে নেমে পড়েছে রাজপুতদের একাংশ। জেলা জুড়ে ছড়িয়ে পড়েছে তীব্র হিংসা। পুলিশকর্মীদের পিটিয়ে, তাঁদের গাড়ি জ্বালিয়ে দিচ্ছে আন্দোলনকারীরা। এখনও পর্যন্ত ১৪ জন পুলিশকর্মী ও ৩ জন সাধারণ নাগরিকের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। নাগাউর, চুরু, সিকার ও বিকানেরে আগামী ২৪ ঘন্টা জারি থাকবে ১৪৪ ধারা, ইন্টারনেট পরিষেবা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি এখনও অগ্নিগর্ভ।

Advertisement


আন্দোলনকারীদের মারধরে আহত পুলিশের এসপি প্যারিস দেশমুখও। তাঁর গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। গত ২৪ জুন থেকেই কার্যত জ্বলছে নাগাউর। প্রায় দু’বছর ধরে যে কুখ্যাত গ্যাংস্টার আনন্দপাল সিংকে খুঁজছিল পুলিশ, ওইদিনই তাকে নিকেশ করা করা হয়। আনন্দপাল রাজপুত হওয়ায় তার মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়ে রাজপুত সম্প্রদায়ের একাংশ। পুলিশি এনকাউন্টার নিয়ে সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে পরিবারের তরফে। মৃতের শেষকৃত্য এখনও সম্পন্ন হয়নি, দেহ রাখা হয়েছে ডিপ ফ্রিজারে। আনন্দপালের ভাইও জেল হেফাজতে রয়েছে। তাকে প্যারোলে ছাড়িয়ে এনে দাদার শেষকৃত্যে হাজির করতে চান পরিবারের সদস্যরা। পুলিশ এখন গ্রামে কোনও বহিরাগতকে ঢুকতে দিচ্ছে না। পরিবারের দাবি খানিকটা মেনে নিয়ে আনন্দপালের মৃত্যুর তদন্তে বিশেষ তদন্তকারী দল বা ‘সিট’ গঠনের আশ্বাস দিয়েছে রাজস্থান সরকার। বৃহস্পতিবার রাজপুত সম্প্রদায়ের ব্যক্তিরা গ্রামে ‘শ্রদ্ধাঞ্জলি’ সমাবেশ বার করবে বলে খবর। সেক্ষেত্রে পরিস্থিতি ফের নতুন করে উত্তপ্ত হয়ে উঠতে পারে বলেই আশঙ্কা করছে পুলিশ ও প্রশাসন।

 

দেখুন ভিডিও-

More than 50K Rajputs in gangster Anandpal Singh’s village in Nagaur, Rajasthan. Violence, SP’s vehicle set afire, top cops hurt @htTweets pic.twitter.com/0Gdkqtb2sh

— Rakesh Goswami (@rakeshgoswamiHT) July 12, 2017

The post অগ্নিগর্ভ রাজস্থানের নাগাউরে জারি ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement