shono
Advertisement

উচ্চমাধ্যমিক পাশ হলেই মিলতে পারে রাজ্য সরকারি চাকরি, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

আগামী ১৫ জানুয়ারির মধ্যে আবেদন করতে ভুলবেন না। The post উচ্চমাধ্যমিক পাশ হলেই মিলতে পারে রাজ্য সরকারি চাকরি, জেনে নিন আবেদনের খুঁটিনাটি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:02 PM Dec 27, 2019Updated: 05:15 PM Dec 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি উচ্চমাধ্যমিক পাশ? ভাবছেন কেরিয়ারের ইঁদুরদৌড়ে আদৌ থিতু হতে পারবেন কি না। তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যের উদ্যানপালন দপ্তরে উদ্যান পালন প্রযুক্তি সহায়ক পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থী অনলাইনেই আবেদন করতে পারেন। আগামী ১৫ জানুয়ারির মধ্যে আবেদন করতে ভুলবেন না।

Advertisement

উদ্যান পালন প্রযুক্তি সহায়ক হিসাবে মোট ২০ জনকে নিয়োগ করা হবে। তার মধ্যে ৯টি আসন সাধারণ(জেনারেল) প্রার্থী, তফসিলি জাতি(এসসি) ৫টি, তফসিলি উপজাতির(এসটি) প্রার্থীদের জন্য ১টি আসন সংরক্ষিত।

শিক্ষাগত যোগ্যতা:
১. বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ হলে এই শূন্যপদে আবেদন করতে পারেন।
২. বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে পারার যোগ্যতা বাঞ্ছনীয়। তবে দার্জিলিংয়ের প্রার্থীদের ক্ষেত্রে বাংলার পরিবর্তে নেপালি ভাষায় দক্ষতা প্রয়োজন।

আবেদনকারীর বয়সসীমা:
১ জানুয়ারি, ২০১৯ তারিখের ভিত্তিতে ন্যূনতম ১৮ থেকে ৪০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। নির্দিষ্ট নিয়মানুযায়ী তফসিলি জাতি(এসসি), তফসিলি উপজাতি(এসটি) প্রার্থীরা ৫ বছর, অন্যান্য অনগ্রসর শ্রেণি(ওবিসি) প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সে ছাড় পাবেন।

[আরও পড়ুন: স্নাতক হলেই মিলতে পারে রিজার্ভ ব্যাংকে চাকরির সুযোগ, আজই আবেদন করুন]

আবেদনের পদ্ধতি:
//www.pscwbapplication.in এই ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহী প্রার্থী আবেদন করতে পারেন। আগামী ১৫ জানুয়ারির মধ্যে আবেদন করতে হবে।
আবেদনের ফি:
ফি হিসাবে ব্যাংকে ১৬০ টাকা জমা দিতে হবে। তফসিলি জাতি(এসসি), তফসিলি উপজাতি(এসটি) প্রার্থীদের ক্ষেত্রে আবেদনের কোনও ফি লাগবে না।

প্রার্থী নির্বাচন:
ইন্টারভিউ এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র খতিয়ে দেখার মাধ্যমে মূলত প্রার্থী নিয়োগ করা হবে। কবে, কোথায় ইন্টারভিউ নেওয়া হবে সে বিষয়ে জানার জন্য //www.pscwbapplication.in এই ওয়েবসাইটে নজর রাখতে হবে।

বেতন:
এই শূন্যপদে নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে বেতন হিসাবে ৫,৪০০ টাকা থেকে ২৫ হাজার ২০০ টাকা পাবেন। 

The post উচ্চমাধ্যমিক পাশ হলেই মিলতে পারে রাজ্য সরকারি চাকরি, জেনে নিন আবেদনের খুঁটিনাটি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার