shono
Advertisement

‘পুলওয়ামা হামলায় জড়িত কাশ্মীরিরা, পাকিস্তানের যোগ নেই’, দায় এড়ালেন ইমরান

ইমরানের এই দাবি হাস্যকর বলেই মনে করছে কূটনীতিকরা। The post ‘পুলওয়ামা হামলায় জড়িত কাশ্মীরিরা, পাকিস্তানের যোগ নেই’, দায় এড়ালেন ইমরান appeared first on Sangbad Pratidin.
Posted: 01:03 PM Jul 24, 2019Updated: 01:05 PM Jul 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা জঙ্গি হামলার জন্য কোনওভাবেই পাকিস্তান দায়ী নয়। দাবি, পাক প্রধানমন্ত্রী ইমরান খানের। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে ইমরান দাবি করেন, পুলওয়ামায় ভারতীয় সেনা জওয়ানদের কনভয়ে হামলার ঘটনাটি সম্পূর্ণ স্থানীয়। এর সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। ইমরানের এই দাবি হাস্যকর বলেই মনে করছে কূটনীতিকরা।

Advertisement

[আরও পড়ুন: একাধিক সিআইএ চরকে মৃত্যুদণ্ড, ইরানের ঘোষণায় তুঙ্গে উত্তেজনা  ]


গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ের উপর ফিদায়েঁ হামলা চালায় এক কাশ্মীরি যুবক। আদিল দার নামের ওই যুবক কাশ্মীরের বাসিন্দা হলেও, এই হামলার নেপথ্যে যে পাক জঙ্গিনেতাদের মস্তিষ্ক কাজ করেছে, সেকথা আর কারও জানতে বাকি নেই। এমনকী পাক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবা নিজেই ঘটনার দায় স্বীকার করেছে। ঘটনার দায় নিয়ে আদিল দারের একটি ভিডিও-ও প্রকাশ করা হয় লস্করের তরফে। পাকিস্তানের এই জঙ্গি গোষ্ঠী সরাসরি ঘটনার দায় স্বীকার করা সত্ত্বেও পাক প্রধানমন্ত্রী মার্কিন মুলুকে বসে দাবি করলেন, এই ঘটনার সঙ্গে পাকিস্তানের কোনও যোগসূত্র নেই।

তিনি বলেন, “জইশ এই হামলার দায় স্বীকার করেছে। কিন্তু, এর সঙ্গে পাকিস্তানের কোনও যোগ নেই। এটা স্থানীয়দের কীর্তি। পুরো কার্যকলাপ ওখান থেকেই নিয়ন্ত্রিত হয়েছে।”

[আরও পড়ুন: লাদেন বধে মার্কিন বাহিনীকে সাহায্য করেছিল আইএসআই, দাবি ইমরানের]


আসলে, পাকিস্তান শুরু থেকেই আন্তর্জাতিক মহলে প্রমাণ করার চেষ্টা করে আসছে কাশ্মীরবাসী ভারত সরকারের উপর খুশি নয়। কাশ্মীরে যাবতীয় যা সন্ত্রাসবাদী হামলা হয় সব কাশ্মীরিদের দ্বারাই নিয়ন্ত্রিত হয়। ইমরান আমেরিকায় গিয়ে আরও একবার সেকথাই প্রমাণ করার চেষ্টা করলেন। যদিও, পাক প্রধানমন্ত্রীর দেখানো যুক্তিকে হাস্যকর বলে মনে করছে কূটনৈতিক মহল। উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সেনা কনভয়ে হামলার পর থেকেই নতুন করে ভারত-পাক সম্পর্কে তিক্ততা শুরু হয়েছে। এই ঘটনার পর পাকিস্তান দাবি করেছিল, ভারত হামলার উপযুক্ত প্রমাণ দিতে পারলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ভারতের তরফে ইসলামাবাদকে হামলার ডসিয়ের দেওয়া হলেও, এখনও সীমান্তের ওপারে কোনও জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে কোনওরূপ ব্যবস্থা নেওয়া হয়নি।

The post ‘পুলওয়ামা হামলায় জড়িত কাশ্মীরিরা, পাকিস্তানের যোগ নেই’, দায় এড়ালেন ইমরান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার