shono
Advertisement
Pune ATS

অবৈধভাবে ভারতে বাস, ভুয়ো পরিচয়পত্র-সহ পুণেতে গ্রেপ্তার ২১ বাংলাদেশি

অভিযুক্তদের ১০ দিনের পুলিশি হেফাজত দিয়েছে আদালত।
Published By: Amit Kumar DasPosted: 12:01 PM Oct 23, 2024Updated: 03:53 PM Oct 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবৈধভাবে ভারতে বসবাস করার অভিযোগে মহারাষ্ট্রের পুণে থেকে গ্রেপ্তার করা হল ২১ জন বাংলাদেশিকে। গত সোমবার মহারাষ্ট্রের অ্যান্টি টেরোরিজম স্কোয়াডের (ATS) অভিযান চলাকালীন গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের। তাঁদের কাছ থেকে ভারতীয় আধার, প্যান কার্ড-সহ নানান ভুয়ো পরিচয়পত্র পাওয়া গিয়েছে। গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের মধ্যে রয়েছেন ১৫ জন পুরুষ, ৪ মহিলা ও ২ জন তৃতীয় লিঙ্গ।

Advertisement

পুলিশের তরফে জানা গিয়েছে, অবৈধভাবে ভারতে ঢুকে দীর্ঘদিন ধরে মহারাষ্ট্রের রঞ্জনগাঁও এলাকায় বাস করছিলেন ওই ২১ জন্য। গোপন খবরের ভিত্তিতে সোমবার অভিযান চালায় এটিএস। তখনও গ্রেপ্তার করা হয় এই ২১ জনকে। পুলিশের তরফে জানানো হয়েছে, কী কারণে তারা ভারতে এসে বসবাস করছিল তার তদন্ত শুরু হয়েছে। পুলিশ প্রাথমিক ধারণা, সাধারণত কোনও এজেন্টকে ধরে টাকার বিনিময়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে ঢুকেছিল অভিযুক্তরা। এর পর ওই এলাকায় থেকে দৈনিক শ্রমিক হিসেবে কাজ করত তারা। এদের সূত্র ধরেই অবৈধ অনুপ্রবেশের বড়সড় চক্র সামনে আসতে পাড়ে বলে আশাবাদী পুলিশ।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ২১ জনকে আদালতে তোলা হলে তাঁদের ১০ দিনের জন্য পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। উল্লেখ্য, বাংলাদেশের নাগরিকদের চোরাপথে ভারতে অনুপ্রবেশের ঘটনা নতুন নয়। দীর্ঘ দিন ধরেই এই সমস্যায় জর্জরিত দেশ। পশ্চিমবঙ্গ-সহ উত্তর-পূর্বের একাধিক রাজ্যে অনুপ্রবেশ অন্যতম মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে ভারত সরকারের। এর আগেই একাধিকবার বহু বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেপ্তার হয়েছেন দেশের নানা প্রান্ত থেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অবৈধভাবে ভারতে বসবাস করার অভিযোগে মহারাষ্ট্রের পুণে থেকে গ্রেপ্তার করা হল ২১ জন বাংলাদেশিকে।
  • গত সোমবার মহারাষ্ট্রের অ্যান্টি টেরোরিজম স্কোয়াডের (ATS) অভিযান চলাকালীন গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের।
  • অভিযুক্তদের কাছ থেকে ভারতীয় আধার, প্যান কার্ড-সহ নানান ভুয়ো পরিচয়পত্র পাওয়া গিয়েছে।
Advertisement