shono
Advertisement

দুর্ঘটনায় মৃত পুরুলিয়ার শ্রমিক পরিবারদের ক্ষতিপূরণ দিয়ে সাহায্য রাজ্য প্রশাসনের

দ্রুত শ্রমিকদের দেহ বাড়ি ফিরিয়ে আনার আশ্বাস দেন জেলা শাসক। The post দুর্ঘটনায় মৃত পুরুলিয়ার শ্রমিক পরিবারদের ক্ষতিপূরণ দিয়ে সাহায্য রাজ্য প্রশাসনের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:53 PM May 17, 2020Updated: 04:59 PM May 17, 2020

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: শনিবার উত্তরপ্রদেশের অরাইয়ায় দুর্ঘটনায় মৃত পুরুলিয়ার চার শ্রমিক। রবিবার সকালে হাসপাতালে মারা যান আরও ২ জন। রবিবার সকালে সেই শ্রমিকদের পরিজনেদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেয় পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসন। পাশাপাশি পরিবারগুলির পাশে থাকার ও আশ্বাস দেওয়া হয় প্রশাসনের তরফ থেকে।

Advertisement

লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে গিয়ে শনিবার উত্তরপ্রদেশের অরাইয়ায় দুর্ঘটনায় মারা যান পুরুলিয়ার ৪ পরিযায়ী শ্রমিক। রবিবার সকালে আঐর ২ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২৭। তবে দুর্ঘটনার এক দিনের মধ্য মৃত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ায় রাজ্য প্রশাসন। রবিবার সকাল থেকে দুপুরের মধ্যেই বাংলার মৃত ছয় পরিযায়ী শ্রমিকের বাড়িতে যায় রাজ্য প্রশাসনের কর্তারা। ২ লক্ষ টাকার ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয় অসহায় পরিবারগুলির হাতে। সেই সঙ্গে সমব্যাথী প্রকল্পের অধীনে দু’হাজার টাকা ও ত্রাণ সামগ্রী তুলে দেওয়া হয়েছে প্রশাসনের তরফ থেকে। যে সকল মৃত শ্রমিকের বাড়িতে শিশু রয়েছে, তাদের জন্য বেবি ফুডেরও ব্যবস্থা করে দেওয়া হয়। এদিন মৃত ছয় পরিযায়ীর বাড়িতেই যান রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন বিভাগের মন্ত্রী শান্তিরাম মাহাতো ও পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার ও জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দোপাধ্যায়। অসহায় পরিবারগুলির হাতে ক্ষতিপূরণের চেক তুলে দিয়ে তাঁরা বলেন, “মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। আমরা সবসময় আপনাদের পাশে আছি। রাজ্য সরকারের তরফে আপাতত দু’লক্ষ টাকার চেক দেওয়া হল। খুব শীঘ্রই শ্রমিকদের দেহ নিয়ে আসা হবে।”

[আরও পড়ুন:এই প্রথম দক্ষিণ দিনাজপুরে করোনার থাবা, আক্রান্ত ভিনরাজ্য থেকে ফেরা ৩ পরিযায়ী শ্রমিক]

পুলিশের তরফ থেকে জানা যায়, রবিবার সকালে উত্তরপ্রদেশের হাসপাতালে পুরুলিয়ার আরও দুই শ্রমিক ধীরেন মাহাতো ও স্বপন রাজোয়াড় মারা যান। এদের দুজনেরই বাড়ি কোটশিলা থানার উপরবাটরি গ্রামে। ফলে এই গ্রামেই মৃতের সংখ্যা বেড়ে হয় তিন। এদিন সকালে কোটশিলা থানার পুলিশ তাঁদের বাড়ি গিয়ে দুর্ঘটনায় মৃত্যুর খবর দিয়ে আসে। কাছের মানুষের মৃত্যুর খবর পেয়ে কান্নায় ভেঙে পড়ে মৃতের পরিবার। প্রশাসন, মন্ত্রী, জেলা সভাধিপতির কাছে কাজের দাবি জানান মৃতদের পরিজনেরা। দুর্ঘটনায় মৃত পরিযায়ী শ্রমিকের পরিবারগুলিকে সরকারি প্রকল্পের যুক্ত করে কাজ দেওয়ার প্রক্রিয়াও এদিন শুরু করে দেয় পুরুলিয়া জেলা প্রশাসনের কর্তারা। গত শনিবার রাতেই মৃতদেহ আনতে পুরুলিয়া জেলা প্রশাসনের তরফে দুটি এসি অ্যাম্বুলেন্স, আরও দুটি সাধারণ গাড়ি ও পুলিশের স্কর্ট পাঠানো হয় বলে জানা যায়। এই গাড়িগুলিই উত্তরপ্রদেশের মোগলসরাইয়ে পৌঁছাবে। উত্তরপ্রদেশ সরকার ছটি মৃতদেহই গাড়ি করে ওই মোগলসরাইয়ে নিয়ে আসবে। সেখান থেকে মৃতদেহগুলি সোমবার ভোর রাতে পুরুলিয়া ফিরবে বলে পুরুলিয়া জেলা প্রশাসন জানায়।

[আরও পড়ুন:ফের বাড়ি ফেরার দাবিতে বিক্ষোভ শ্রমিকদের, উত্তপ্ত গুজরাট-দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্ত]

ছবি :সুনিতা সিং

দেখুন ভিডিও:

The post দুর্ঘটনায় মৃত পুরুলিয়ার শ্রমিক পরিবারদের ক্ষতিপূরণ দিয়ে সাহায্য রাজ্য প্রশাসনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement