shono
Advertisement

সাময়িক স্বস্তি রাহুলের, মোদি পদবি মামলায় স্থগিতাদেশ পাটনা হাই কোর্টে

নিম্ন আদালত সমন জারি করেছিল রাহুলের বিরুদ্ধে।
Posted: 06:12 PM Apr 24, 2023Updated: 07:01 PM Apr 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোদি পদবি মামলায় গুজরাটের (Gujarat) আদালতের রায়ে সাংসদ পদ খুইয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ক’দিন আগে ওই ঘটনার জেরে দিল্লির সাংসদ বাংলোও ছাড়তে হয়েছে। এই অবস্থায় কংগ্রেস (Congress) নেতাকে খানিক স্বস্তি দিল পাটনা হাই কোর্ট (Patna High Court)। নিম্ন আদালেতর সমনের নির্দেশে স্থগিতাদেশ জারি করল বিহারের উচ্চ আদালত। মোদি পদবি নিয়ে মন্তব্যে জেরে গুজরাটের পাশপাশি বিহারের নিম্ন আদালতে আরও একটি মানহানীর মামলা হয় রাহুলের বিরুদ্ধে। তার জেরেই সমন জারি হয়েছিল। পালটা পাটনা হাই কোর্ট আবেদন করেছিলেন কংগ্রেস নেতার আইনজবীবী। সেই আবেদনের ভিত্তিতেই সোমবার স্থগিতাদেশ জারি করল উচ্চ আদালত।

Advertisement

২০১৯ সালে মোদি পদবি নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্য করেন রাহুল গান্ধী। তার জেরে বিজেপি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি কংগ্রেস নেতার বিরুদ্ধে নিম্ন আদালতে মানহানীর মামলা দায়ের করছিলেন। তাতেই জিজ্ঞাসাবাদের জন্য রাহুলের বিরুদ্ধে সমন জারি হয়েছিল। ২২ এপ্রিল পাটনা হাই কোর্টে পালটা আবেদন জানান কংগ্রেস নেতার আইনজীবী। এরপর সোমবার নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ জারি করল পাটনা হাই কোর্ট।

[আরও পড়ুন: ঘর থেকে তুলে নিয়ে গিয়ে মরণ কামড়, পথ কুকুরের শিকার এবার ৪ মাসের শিশুকন্যা]

এই বিষয়ে রাহুল গান্ধীর আইনজীবী বীরেন্দ্র রাঠোর বলেন, “যখন একই বিষয়ে সুরাটের আদালতে মামলা চলছেই, তখন অন্য একটি আদালতে একই বিষয়ে মামলা করা বেআইনি। আগামী ১৫ মে অবধি নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ জারি করেছে পাটনা হাই কোর্ট।” অন্যদিকে মামলাকারী সুশীল মোদির আইনজীবী বলেন, “আদালত এই বিষয়ে রাহুলকে নিয়মিত যোগাযোগ রাখতে বলেছে। প্রয়োজনে ডাক পড়তে পারে।”

[আরও পড়ুন: নৃশংসতার সাক্ষী রাজধানী দিল্লি, ডেলিভারি ম্যানকে পিটিয়ে খুন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement