shono
Advertisement

‘চৌকিদার চোর হ্যায়’বিতর্কে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাহুল গান্ধী

শীর্ষ আদালতে তৃতীয় হলফনামা পেশ কংগ্রেস সভাপতির। The post ‘চৌকিদার চোর হ্যায়’ বিতর্কে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাহুল গান্ধী appeared first on Sangbad Pratidin.
Posted: 11:41 AM May 08, 2019Updated: 11:41 AM May 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘চৌকিদার চোর হ্যায়’ বিতর্কে শেষপর্যন্ত পিছু হটলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন তিনি।

Advertisement

যুদ্ধবিমান রাফালে কেনা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছে বিরোধীদের। ভোটের প্রচারে দীর্ঘদিন ধরেই নাম না করে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চোর বলতে ছাড়ছেন না কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু, রাফালে ইস্যুতে দুর্নীতির অভিযোগ খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। এদিকে আবার রাফালে সংক্রান্ত বেশ কিছু নথি ফাঁস হয়ে যায় সংবাদমাধ্যমে। কেন্দ্রীয় সরকারের দাবি, রাফালে নথি চুরি হয়ে গিয়েছে। সেই চুরি যাওয়া নথিকেই প্রামাণ্য ধরে রাফালে সংক্রান্ত সুপ্রিম কোর্টের আগের রায় পুনর্বিবেচনার আরজি জানান মামলাকারীরা। কেন্দ্রের আপত্তি খারিজ করে সেই আরজি মেনেও নিয়েছে সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: ‘এত নিচে নামেননি কোনও প্রধানমন্ত্রী’, মোদির বিরুদ্ধে কলম ধরলেন ২০৭ জন অধ্যাপক]

এদিকে সুপ্রিম কোর্টের রায়কে হাতিয়ার করে মোদির বিরুদ্ধে সুর আরও চড়ান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রকাশ্য জনসভায় দাবি করেন যে, সুপ্রিম কোর্টও মেনে নিয়েছে ‘চৌকিদার চোর হ্যায়’ অর্থাৎ প্রধানমন্ত্রী চোর! আর তার জেরেই বিপাকে পড়েছেন রাজীব-তনয়। আদালতের পর্যবেক্ষণের ভুল ব্যাখ্যার অভিযোগে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করেছে বিজেপি। এর আগে সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেছিলেন কংগ্রেস সভাপতি। কিন্তু, আদালত তাতেও সন্তুষ্ট হয়নি। উলটে রাহুল গান্ধীর আইনজীবী অভিষেক মনু সিংভির কাছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানতে চেয়েছিলেন, ‘আমরা কবে প্রধানমন্ত্রীকে চোর বললাম!’ উত্তরে সিংভি জানান, রাহুল নিজের মন্তব্যের জন্য দুঃখিত। এটা আমার ভুলে হয়েছে। আমি ওকে ভুল বুঝিয়েছিলাম।’ শুধু তাই নয়, ‘চৌকিদার চোর হ্যায়’ বিতর্কে সুপ্রিম কোর্টে আরও একটি হলফনামা দেওয়ার অনুমতিও চেয়েছিলেন রাহুল গান্ধীর আইনজীবী। সেই আবেদন মঞ্জুরও করে সুপ্রিম কোর্ট।

 

The post ‘চৌকিদার চোর হ্যায়’ বিতর্কে সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাহুল গান্ধী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement