shono
Advertisement

গান্ধী পরিবারের নতুন সদস্য ‘নুরি’, ইউক্রেন যুদ্ধের সঙ্গেও যোগ রয়েছে এই কুকুরছানার

বিশ্ব প্রাণী দিবসে সমাজমাধ্যমে নুরির ভিডিও পোস্ট করলেন রাহুল।
Posted: 02:21 PM Oct 05, 2023Updated: 02:26 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার ছিল বিশ্ব প্রাণী দিবস। বিশেষ দিনে তাঁর পরিবারের নতুন সদস্যের সঙ্গে গোটা বিশ্বের পরিচয় করিয়ে দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ইউক্রেনের খেরসন আর নয়াদিল্লির ১০ জনপথ রোডকে ‘এক সূত্রে বেঁধে দিলেন’। নেপথ্যে একটি বিশেষ প্রজাতির কুকুর। বুধবার সমাজমাধ্যমে ওই সারমেয়র ভিডিও পোস্ট করেন কংগ্রেস নেতা।

Advertisement

গত আগস্ট মাসে গোয়া সফর করেন রাহুল। সেই সময় জ্যাক রাসেল টেরিয়ার প্রজাতির এই কুকুরছানাটি দিল্লিতে এনেছিলেন। যার নাম রাখা হয়েছে ‘নুরি’। বুধবার পোষ্যের ছবি ও ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করেন কংগ্রেস নেতা। লেখেন, “মায়ের জন্য ছোট্ট সারপ্রাইজ। রাহুলের শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে, সোনিয়া গান্ধী নুরি এবং অন্য পোষ্য কুকুর লাপোর সঙ্গে খেলছেন।

[আরও পড়ুন: সাতপাক ছাড়া হিন্দু বিবাহ অবৈধ, মন্তব্য এলাহাবাদ হাই কোর্টের]

উল্লেখ্য, দেখতে ছোট হলেও জ্যাক রাসেল টেরিয়ার প্রজাতির কুকুর ‘স্নিফার ডগ’ হিসাবে ইউক্রেন যুদ্ধে দক্ষতার প্রমাণ দিয়েছে। খেরসন-সহ বিভিন্ন শহরে ল্যান্ডমাইন পুঁতেছিল রুশ বাহিনী। জমি পুনর্দখলের পর ইউক্রেন সেনা ‘বুদ্ধিমান প্রজাতি’ হিসাবে পরিচিত জ্যাক রাসেল টেরিয়ার ব্যবহার করে ওই ল্যান্ডমাইন চিহ্নিত করে। মাঝে একটি মাইন-সন্ধানী কুকুরকে সেনা পদক দিয়ে পুরস্কৃতও করেছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। সেই প্রজাতির কুকুরের ঠিকানা হল সাংসদ সোনিয়া গান্ধীর ১০ জনপথের বাংলো।

[আরও পড়ুন: হঠাৎ কেন ‘গেরুয়া’ হল বন্দে ভারত! ‘রাজনীতি নয়, বিজ্ঞান’, বলছেন রেলমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement