shono
Advertisement

দেশজুড়ে বাড়ছে সংক্রমণ, করোনা নিয়ে প্রবাসী ভারতীয় চিকিৎসাকর্মীদের সঙ্গে কথা রাহুলের

আপনাদের জন্য গর্বিত, চিকিৎসক দিবসে করোনা যোদ্ধাদের কুর্নিশ প্রাক্তন কংগ্রেস সভাপতির। The post দেশজুড়ে বাড়ছে সংক্রমণ, করোনা নিয়ে প্রবাসী ভারতীয় চিকিৎসাকর্মীদের সঙ্গে কথা রাহুলের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:16 PM Jul 01, 2020Updated: 03:49 PM Jul 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়, রঘুরাম রাজন, ডঃ আশিস ঝাঁ, ডঃ জোহান জিয়েস্ক এবং শিল্পপতি রাজীব বাজাজের পর এবার করোনা পরিস্থিতি নিয়ে বিদেশে কর্মরত ভারতীয় নার্স এবং চিকিৎসাকর্মীদের সঙ্গে আলোচনা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। করোনা নিয়ে বেশ কিছুদিন ধরেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করছেন রাহুল। আজ চিকিৎসক দিবসে তাঁর সেই ভিডিও সাক্ষাৎকারের পঞ্চম পর্ব সম্প্রচার করল কংগ্রেস।

Advertisement

এতদিন পর্যন্ত রাহুলের এই ধরনের ভিডিও কনফারেন্সগুলিতে কমবেশি রাজনীতির ছোঁয়া থাকলেও বুধবারের কনফারেন্স ছিল পুরোপুরি অরাজনৈতিক। অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় এবং রঘুরাম রাজনদের মাধ্যমে লকডাউনে মোদি সরকারের ভ্রান্ত আর্থিক নীতি সম্পর্কে তুলে ধরার চেষ্টা করেছেন রাহুল। আবার ডঃ আশিস ঝাঁ, ডঃ জোহান জিয়েস্কের মাধ্যমে চেষ্টা করছেন করোনা মোকাবিলায় সরকারি পদক্ষেপের খামতিগুলো তুলে ধরতে। লকডাউনে শিল্পক্ষেত্রের দুর্দশার ছবি প্রাক্তন কংগ্রেস সভাপতি তুলে ধরার চেষ্টা করেছেন শিল্পপতি রাজীব বাজাজের (Rajiv Bajaj) মাধ্যমে। কিন্তু চিকিৎসক দিবসে রাহুল শুধুই বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত স্বাস্থ্যকর্মীদের সম্মান জানানোর কথা বললেন। করোনার বিরুদ্ধে লড়াইয়ে তাঁদের কী কী সমস্যার সম্মুখীন হতে হয়েছে সেসব শুনলেন।

[আরও পড়ুন: লাদাখে নতুন ‘সীমানা’ তৈরির দাবি চিনের! দু’দেশের সেনাকর্তাদের তৃতীয় বৈঠকও ‘নিষ্ফলা’]

এদিন রাহুলের ভিডিও কনফারেন্সে অংশ নেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ব্রিটেন এবং দিল্লির একজন স্বাস্থ্যকর্মী। তাঁদের উদ্দেশ্যে প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, “আমরা বুঝি আপনারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করেন। আমরা আপনাদের জন্য গর্বিত। এই পরিস্থিতিতে আরও বেশি করে গর্ববোধ করি প্রবাসী ভারতীয় স্বাস্থ্যকর্মীদের জন্য।” প্রাক্তন কংগ্রেস সভাপতি দেশে এবং বিদেশে সব নার্স ও চিকিৎসকদের পাশে থাকার বার্তা দেন। ভিডিও কনফারেন্সে দিল্লি থেকে অংশ নেওয়া বিপিন কৃষ্ণাণ অভিযোগ করেন, দিল্লি সরকার তাঁদের বেসরকারি হাসপাতালের চিকিৎসাকর্মীদের থেকে অনেক কম বেতন দেয়। রাহুল জানান, এ বিষয়ে তিনি দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠি লিখবেন। যদিও প্রাক্তন কংরেস সভাপতির এই নতুন ‘অবতার’কে নাটক বলে কটাক্ষ করছে বিরোধীরা।  

The post দেশজুড়ে বাড়ছে সংক্রমণ, করোনা নিয়ে প্রবাসী ভারতীয় চিকিৎসাকর্মীদের সঙ্গে কথা রাহুলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement