shono
Advertisement

সাংসদ পদ খারিজের পর প্রথমবার ওয়ানড় সফরে রাহুল গান্ধী, করবেন রোড শো

রাহুলের বিরুদ্ধে মানহানির মামলার হুঁশিয়ারি দিয়েছেন হিমন্ত বিশ্ব শর্মা।
Posted: 11:58 AM Apr 10, 2023Updated: 11:58 AM Apr 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ানড়ের সাংসদ ছিলেন তিনি। কিন্তু মানহানির মামলায় কারাদণ্ডের পরে সেই পদ খারিজ হয়ে গিয়েছে। তারপর প্রথমবার ওয়ানড় (Wayanad) যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানা গিয়েছে, মঙ্গলবার কেরলে নিজের নির্বাচনী কেন্দ্রে যাবেন রাহুল। সেখানে জমায়েতের পাশাপাশি রোড শো করবেন তিনি। প্রসঙ্গত, ১৩ এপ্রিল পর্যন্ত রাহুলের জামিন মঞ্জুর করেছে সুরাটের আদালত। তার আগেই ১১ এপ্রিল ওয়ানড় যাবেন তিনি।

Advertisement

২০১৯ সালে নির্বাচনী প্রচারের সময়ে রাহুল বলেন, সব মোদিই চোর। প্রচার চলাকালীন তৎকালীন কংগ্রেস (Congress) সভাপতি কর্ণাটকের কোলারের এক সভায় ছড়া কেটে বলেছিলেন, “নীরব মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি। এদের প্রত্যেকের নামেই মোদি আছে কেন? সব চোরেদের নামেই মোদি কেন থাকে?” এই মন্তব্যের জেরে মানহানির মামলা দায়ের হয় রাহুল গান্ধীর বিরুদ্ধে।

[আরও পড়ুন: রিঙ্কুর স্বপ্নের ইনিংসে বিভোর আরিয়ান-সুহানা, কেক-শ্যাম্পেনে হল নাইটদের সেলিব্রেশন]

চার বছর ধরে সেই মামলার শুনানি চলে। অবশেষে রাহুলকে দোষী সাব্যস্ত করে সুরাটের আদালত। দুই বছরের কারাদণ্ড দেওয়া হয় কংগ্রেস নেতাকে। তবে দু’বার রাহুলের জামিনের আবেদন মঞ্জুর করে সুরাটের আদালত। আগামী ১৩ এপ্রিল ফের সুরাট আদালতে রাহুলের মামলার শুনানি হবে। সেই শুনানির আগেই রাহুলের ওয়ানড় সফরের ঘোষণা হল। কংগ্রেস আয়োজিত জনসভা ও রোড শোতে অংশ নেবেন তিনি।

তবে এর মধ্যেই ফের নতুন করে অস্বস্তিতে পড়লেন কংগ্রেস নেতা। গৌতম আদানি ইস্যুতে সুর চড়াতে গিয়ে দলত্যাগী কংগ্রেস নেতাদের আক্রমণ করেন রাহুল। সেই তালিকায় ছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাও (Himant Biswa Sharma)। রাহুলের টুইটের পালটা দিয়ে তিনি বলেন, “মানহানিকর টুইট করেছেন রাহুল। আপাতত প্রধানমন্ত্রী অসম সফরে আসবেন। তারপর এই টুইট সংক্রান্ত ব্যবস্থা নেওয়া হবে। গুয়াহাটিতে মানহানির মামলা দায়ের করার পরিকল্পনা রয়েছে।”

[আরও পড়ুন: শরীরে শুধুমাত্র ফুলের মালা, রমজান মাসে এ কেমন ভিডিও উরফির! ক্ষিপ্ত নেটিজেনরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement