shono
Advertisement

‘সবাই জানে দেশের সীমান্তের কী পরিস্থিতি’, এবার রাহুলের নিশানায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

সোমবার নতুন করে উত্তর পশ্চিম চিনে মহড়া শুরু করেছে চিনা সেনা। The post ‘সবাই জানে দেশের সীমান্তের কী পরিস্থিতি’, এবার রাহুলের নিশানায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:43 AM Jun 08, 2020Updated: 01:18 PM Jun 08, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর চিনের সঙ্গে সীমান্ত বিবাদ ইস্যুতে এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস নেতার দাবি, সীমান্তের কি অবস্থা, তা সকলেই জানে। শুধু শুধু দেশবাসীকে মিথ্যা আশ্বাস দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

গতকাল বিহারে এক ভারচুয়াল জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) দাবি করেন, ভারতের প্রতিরক্ষা নীতি এখন বিশ্ববন্দিত। গোটা পৃথিবী এখন স্বীকার করে নেয় যে, আমেরিকা এবং ইজরায়েলের পর আর কোনও দেশ যদি নিজেদের সীমান্ত সুরক্ষা নিশ্চিত করে থাকে, তাহলে সেটা হল ভারত। স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতেই অনেকটা শায়েরির সুরে টুইট করেন রাহুল। অমিতের উদ্দেশে কটাক্ষ করে বলেন, “গোটা দেশ জানে ভারতের সীমান্ত পরিস্থিতি কেমন। তবে আপনার এই ‘কল্পনা’ দেশবাসীকে খুশি রাখার ভাল পন্থা।”

উল্লেখ্য, চিন সীমান্তে প্রায় মাসখানেক ধরে ভারত ও চিনের মধ্যে টানাপড়েন চলছে। অশান্তির আবহে দুই দেশই সীমান্তে বহু সেনা মোতায়েন করেছে। একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম দাবি করেছে, চিনা সেনা ভারতীয় ভূখণ্ডের অনেকটাই ভিতরে প্রবেশ করেছে। শনিবার দুই দেশের সেনাকর্তাদের এই নিয়ে বৈঠকও হয়। সম্মুখ সমরে না গিয়ে দুই দেশই আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে রাজি হয়েছে। তবে চিন স্পষ্ট জানিয়ে দিয়েছে, ভারত কারাকোরাম পাসের কাছে পাকা রাস্তা তৈরির কাজ বন্ধ না করা পর্যন্ত তাঁরা ভারতের সীমান্ত থেকে সেনা প্রত্যাহার করবে না। শুধু তাই নয়, শনিবারের বৈঠকে তথাকথিত ‘শান্তিবার্তা’র পর সোমবারই সীমান্তের ওপারে উত্তর পশ্চিম চিনে বিরাট সেনা মহড়া করেছে চিনের পিপলস লিবারেশন আর্মি। অথচ ভারত সরকার এই ইস্যুতে আশ্চর্যজনকভাবে নীরব। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বা প্রতিরক্ষামন্ত্রী কারও গলাতেই এই ইস্যু নিয়ে আক্রমণাত্মক সুর শোনা যায়নি। সরকারের এই নীরবতাকেই লাগাতার কাঠগড়ায় তুলে আসছেন রাহুল। তাঁর অভিযোগ সীমান্ত নিয়ে সরকার নীরব থাকায় বিভ্রান্ত হচ্ছে দেশবাসী।

The post ‘সবাই জানে দেশের সীমান্তের কী পরিস্থিতি’, এবার রাহুলের নিশানায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement