shono
Advertisement

নয়া রূপে সাজছে ‘হেরিটেজ’হাওড়া স্টেশন, দেখুন ভিডিও

উদ্বোধনে আসছেন রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি। The post নয়া রূপে সাজছে ‘হেরিটেজ’ হাওড়া স্টেশন, দেখুন ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 07:47 PM Feb 28, 2018Updated: 12:26 PM Sep 16, 2019

সুব্রত বিশ্বাস: খোল-নলচেতেও যাতে হেরিটেজ রূপ ধরা পড়ে যায় তেমনভাবেই সাজছে হাওড়া স্টেশন। পাশাপাশি রেলকর্মীরাও হাওড়া স্টেশনে কাজ করে এসে যাতে স্বাচ্ছন্দ্যে সময় কাটাতে পারেন তারও ব্যবস্থা করল রেল। পাশাপাশি হাওড়া স্টেশনকে কেন হেরিটেজের তকমা দেওয়া হয়েছে তাও ছাত্র-ছাত্রীদের জানানোর ব্যবস্থা করেছেন রেলের হেরিটেজ সংক্রান্ত বিশেষজ্ঞ তথা অবসরপ্রাপ্ত রেল বোর্ডের ফিন্যান্স কমিশনার সঞ্জয় মুখোপাধ্যায়।

Advertisement

[উচ্ছেদের ধাক্কা সামলে হাওড়া স্টেশনে পানীয় জলের চাহিদা মেটাবে ভেন্ডিং মেশিন]

নয়া সাজে হাওড়া স্টেশনে এবার ঠাঁই পেল কলকাতা-সহ রাজ্যের দ্রষ্টব্য স্থানগুলি। স্টেশন বিল্ডিংয়ের দেওয়ালে সার দিয়ে বসানো হয়েছে এই ছবি। পাশাপাশি স্টেশনে তৈরি হয়েছে বাতানুকূল ক্রু-লবি ও রানিং রুম। রেলের চালক, গার্ড থেকে রানিং স্টাফরা সেখানে বিশ্রাম নিতে পারবেন। আগামী ৩ মার্চ হাওড়া স্টেশনে এই পরিষেবার উদ্বোধন করবেন রেল বোর্ডের চেয়ারম্যান অশ্বিনী লোহানি। একেবারে শেষ পর্যায়ের প্রলেপ দিতে এখন ব্যস্ত ডিভিশন।

দেখুন নয়া ‘হেরিটেজ’ সাজে হাওড়া স্টেশনকে:

হাওড়া ভারতের মধ্যে সর্বাধিক ব্যস্ততম রেলওয়ে স্টেশন। দৈনিক ৬০০-রও বেশি ট্রেন চলাচল করে এই স্টেশনে। দশ লক্ষেরও বেশি যাত্রী রোজ যাতায়াত করেন এই স্টেশন দিয়ে। স্টেশনটি হেরিটেজ হলেও যাত্রী পরিষেবার দিক দিয়ে অনেকটা পিছিয়ে বলে যাত্রীদের মত। যথাসময়ে ট্রেন চলে না। পর্যাপ্ত শৌচালয় নেই। ভেন্ডিং স্টলগুলি ভেঙে দেওয়ায় খাবার ও পানীয় জলের সংকট দেখা দিয়েছে। চেয়ারম্যানের কাছে এই অভিযোগ আনতে চলেছেন যাত্রীরা।

[স্বর্ণ যোজনায় সেজে উঠে আজ হাওড়া থেকে যাত্রা শুরু রাজধানী এক্সপ্রেসের]

কী বলছেন সঞ্জয় মুখোপাধ্যায়, দেখুন ভিডিওতে:

The post নয়া রূপে সাজছে ‘হেরিটেজ’ হাওড়া স্টেশন, দেখুন ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার