shono
Advertisement

এবার ‘মোদি মন্ত্রে’দীক্ষিত হয়ে কাজ করবেন রাজস্থানের আমলারা

রাজ্য সরকারের এমন নির্দেশিকায় উঠছে প্রশ্ন। The post এবার ‘মোদি মন্ত্রে’ দীক্ষিত হয়ে কাজ করবেন রাজস্থানের আমলারা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 PM May 23, 2018Updated: 09:02 PM May 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ ঠিক করে প্রশাসন চালানোর জন্য এতকাল আমলারা পড়তেন সংবিধান বা আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক বা রাজনৈতিক ঘটনা সমৃদ্ধ বিভিন্ন গুরুত্বপূর্ণ বই। অনেকে আবার শখে পড়ে নিতেন প্রিয় কোনও লেখকের বই। তবে এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি বই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বই। হ্যাঁ! অবাক হলেও ঠিকই শুনেছেন। এবার প্রধানমন্ত্রী মোদির বাণী পড়েই প্রশাসন চালানোর পাঠ নিতে হবে রাজস্থানের আমলাদের।

Advertisement

[শপথ নিলেন কুমারস্বামী, দেশের স্বার্থে আঞ্চলিক দলগুলিকে এক হওয়ার ডাক মমতার]

সম্প্রতি এই বিষয়ে অনুমতিও দিয়ে দিয়েছে রাজস্থানের বসুন্ধরা রাজের সরকার। যাতে কিছুটা হলেও অবাক আমলা মহল। সাধারণত কোনও মহান ব্যক্তিত্বের বাণী ভরা বই এতদিন ধরে পড়ে এসেছেন সকলে। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাণীর বই মুখস্থ করে প্রশাসন চালাতে হবে, তা ভেবেই ভুরু কুঁচকেছেন অনেক আমলা। বইটির নাম দেওয়া হয়েছে ‘চিন্তন শিবির’। ইতিমধ্যেই বইয়ের বেশ কয়েকটি কপি আনা হচ্ছে গুজরাট থেকে। সেগুলিকেই রাজ্যের সমস্ত আইএএস অফিসারদের মধ্যে বন্টন করা হবে।

[অসংরক্ষিত জেনারেল কামরাতেও এবার মিলবে স্বাচ্ছন্দ্যের আতিশয্য]

কী রয়েছে বইতে? বইতে রয়েছে প্রধানমন্ত্রির বিভিন্ন বাণী। ২০০১ থেকে ২০১৪ গুজরাটের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী। তখন গুড গভর্নেন্সের জন্য নানান কাজ করেছেন তিনি। সেই সমস্ত কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে বইতে। এছাড়া রয়েছে এই সময়ে প্রধানমন্ত্রীর নানান বক্তৃতার লিপিবদ্ধ রূপও আছে বইতে। তবে রাজ্যের আমলাদের এমনভাবে কোনও রাজনৈতিক নেতার বই পড়ানোর বিষয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। ব্যক্তিগত ভাবে কোনও রাজনৈতিক নেতার বই একজন আমলা পড়তেই পারেন। কিন্তু সরকারি নির্দেশিকা জারি করে সেই বই পড়ানো কতটা যুক্তিযুক্ত, সে প্রশ্নই উঠেছে আমলা মহলে।

The post এবার ‘মোদি মন্ত্রে’ দীক্ষিত হয়ে কাজ করবেন রাজস্থানের আমলারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement