shono
Advertisement

আট বছরের অপেক্ষার অবসান, বিদর্ভকে হারিয়ে রনজি ট্রফি চ্যাম্পিয়ন মুম্বই

এবার নিয়ে ৪২ বার রনজি ট্রফি জিতল মুম্বই।
Posted: 03:41 PM Mar 14, 2024Updated: 04:09 PM Mar 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদর্ভকে (Vidarbha) ১৬৯ রানে হারিয়ে রনজি ট্রফি চ্যাম্পিয়ন হল মুম্বই (Mumbai)। এবার নিয়ে ৪২ বার রনজি (Ranji Trophy Final) খেতাব জিতল তারা। একইসঙ্গে আট বছরের অপেক্ষারও অবসান হল। শেষ বার ২০১৫-১৬ মরশুমে রনজি ট্রফি জিতেছিল মুম্বই।

Advertisement

এবার বিদর্ভকে মাটি ধরিয়ে ভারতসেরা হল অজিঙ্কে রাহানের মুম্বই। অজিঙ্কে রাহানের দলের কাছে আত্মসমর্পণ করল বিদর্ভ। ২৬-তম মুম্বই অধিনায়ক হিসেবে খেতাব জিতলেন রাহানে। প্রথম ইনিংসে মুম্বই করে ২২৪ রান। বিদর্ভর প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১০৫ রানে। দ্বিতীয় ইনিংসে মুশির খানের ১৩৬, অজিঙ্কে রাহানের ৭৩, শ্রেয়স আইয়ারের ৯৫ এবং শামস মুলানির অপরাজিত ৫০ রানের সৌজন্যে মুম্বই দ্বিতীয় ইনিংসে করে ৪১৮ রান। 

[আরও পড়ুন: গাভাসকরের ভর্ৎসনায় বদলে গিয়েছেন দেশের তারকা ক্রিকেটার, ব্যাটে এখন রানের বন্যা]

৫৩৮ রান তাড়া করতে নেমে বিদর্ভের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ৩৬৮ রানে। অধিনায়ক অক্ষয় ওয়াদকর ১০২ রান করেন। করুণ নায়ার ৭৪, হর্ষ দুবে ৬৫ রান করলেও তা যথেষ্ট ছিল না। বিদর্ভের টেল এন্ডাররা সেরকম প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ধবল কুলকার্নি তাঁর শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলে ফেললেন। উমেশ যাদবকে বোল্ড করে কুলকার্নি খেলা শেষ করেন। 

মুম্বইয়ের জয়ের পরে শচীন তেণ্ডুলকর টুইট করে অভিনন্দন জানান। মাস্টার ব্লাস্টার লেখেন, ”৪২-বার রনজি চ্যাম্পিয়ন হওয়ায় মুম্বইকে অভিনন্দন। বিদর্ভের লড়াই নজর কেড়েছে। বিশেষ করে করুণ, অক্ষয় ও হর্ষ মরিয়া লড়াই করেছে। দারুণ ব্যাটিং করেছে। ম্যাচটাকে আরও উপভোগ্য করেছে। মুম্বইয়ের বোলাররা নাগাড়ে বল করে গিয়েছে। তণুষ চতুর্থ ইনিংসে ৪টি উইকেট নেয়। দারুণ ক্রিকেট উপহার দিয়েছে। এই কারণেই ঘরোয়া ক্রিকেট অত্যন্ত গুরুত্বপূর্ণ।”
ঘরোয়া ক্রিকেট না খেলা নিয়ে শ্রেয়স আইয়ার ও ঈশান কিষাণকে শাস্তি পেতে হয়েছে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বহিষ্কার করা হয়েছে তাঁদের। সেই রনজি ট্রফি ফাইনালে উপভোগ্য লড়াই করল মুম্বই ও বিদর্ভ। আট বছরের অপেক্ষার শেষে শেষ হাসি তোলা থাকল মুম্বইয়ের জন্য। 

[আরও পড়ুন: এক ছক্কায় পেট ভরবে পাঁচটি দুঃস্থ শিশুর! মানবিক উদ্যোগ নিলেন ঋষভ পন্থের ভক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement