shono
Advertisement

সরকারি হাসপাতালের এ কী হাল! খাবারে ঘুরছে ইদুঁর, ভাইরাল ভিডিও ঘিরে তুঙ্গে বিতর্ক

বাসি খাবারে ছিল ইঁদুর, দাবি ক্যান্টিন কর্মীদের।
Posted: 03:51 PM Nov 14, 2023Updated: 03:57 PM Nov 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়েই সরকারি হাসপাতালের অব্যবস্থা নিয়ে অভিযোগ ওঠে। এবার কাঠগড়ায় চেন্নাইয়ের এক সরকারি হাসপাতাল। একটি ভাইরাল ভিডিওতে (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল) দেখা গেল, ওই হাসপাতালের ক্যান্টিনের খাবারের ট্রেতে দাপটে ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। এমন ঘটনায় তুমুল বিতর্ক শুরু হয়। চাপে পড়ে আপাতত ক্যান্টিন বন্ধের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

ঘটনাটি চেন্নাইয়ের স্ট্যানলি মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের। জানা গিয়েছে, হাসপাতালের ক্যান্টিনে খাবার খেতে গিয়েছিলেন এক রোগীর পরিজন। যদিও ক্যান্টিনে ঢুকে মাথায় হাত পড়ে তাঁর। দেখেন, শোকেসের ভিতরে খাবারের পাত্রে ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। দাপটে খাওয়াদাওয়া সারছে গণেশ বাহন। রোগীর ওই পরিজনের দাবি, এই বিষয়ে প্রতিবাদ করলে ক্যান্টিনের কর্মীরা জানান, ওই খাবার বাসি। পরিবেশন করা হবে না।

 

[আরও পড়ুন: দেশি ভোট, পরদেশি প্রচার বিজেপির! বিরোধিতায় কমিশনের দ্বারস্থ কংগ্রেস]

রোগীর পরিজনের অভিযোগ, মিথ্যে কথা বলেছে ক্যান্টিনের কর্মী। তিনি খাবারে ইঁদুরের ঘুরে বেড়ানোর দৃশ্য ভিডিও রেকর্ড করেন। যা পরে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। এর পরেই সরকারি হাসপাতালের ক্যান্টিনের হাল নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। ঘরে বাইরে চাপে পড়ে হাসপাতালের ডিন ডাঃ পি বালাজি জানান, আপাতত ক্যান্টিন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

[আরও পড়ুন: ধানবাদে গয়নার বাজারে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত এক শিশু ও দুই মহিলা]

তবে ডিনের দাবি, “দীপাবলিতে দুদিন ছুটি ছিল ক্যান্টিনে। গত দুই দিন কোনও খাবার বেচাকেনা হয়নি। বাসি খাবারগুলি সরানো হয়েছে এবং বাতিল করা হয়েছে। জনসাধারণের কাছে বিক্রি করা হয়নি। ঠিকভাবে পরিচ্ছন্ন না করা অবধি বন্ধ থাকবে হাসপাতালের ক্যান্টিন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement