shono
Advertisement

ভারতীয় দলের দায়িত্ব ছেড়েই আইপিএলের পথে শাস্ত্রী! কোচ হতে পারেন এই ফ্র্যাঞ্চাইজির

একাধিক চ্যানেলের তরফে ধারাভাষ্যকর হিসাবে কাজ করারও প্রস্তাব রয়েছে শাস্ত্রীর কাছে।
Posted: 12:30 PM Nov 07, 2021Updated: 03:36 PM Nov 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকদিন। তারপরই ভারতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দিতে হবে রবি শাস্ত্রীকে (Ravi Shastr)। পারফরম্যান্স যেমনই হোক, টি-২০ বিশ্বকাপের পরই বিরাট কোহলিদের হেডস্যারের পদ ছাড়তে হবে শাস্ত্রীকে। কিন্তু টিম ইন্ডিয়ার (Team India) কোচিং ছাড়লেও কাজের অভাব হবে না টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডারের। শোনা যাচ্ছে, ভারতীয় দলের দায়িত্ব ছেড়েই আইপিএলে কোচিংয়ের প্রস্তাব পেতে পারেন তিনি।

Advertisement

সূত্রের খবর, আইপিএলে (IPL 2022) এ বছর নতুন করে নাম লেখানো আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির কোচিংয়ের প্রস্তাব পেতে পারেন। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির মালিক সিভিসি গ্রুপ ইতিমধ্যেই তাঁকে কোচিংয়ের প্রস্তাব দিয়েছে। শুধু শাস্ত্রী নন, তাঁর সাপোর্ট স্টাফের অন্য সদস্যদেরও প্রস্তাব দিয়েছে সিভিসি গ্রুপ। তাঁরা চাইছে টিম ইন্ডিয়ার পুরো কোচিং স্টাফটাই আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হোক। আসলে নতুন দল হওয়ায় সিভিসি গ্রুপ এমন কাউকে কোচ চাইছেন যে ভারতীয় ক্রিকেট সার্কেলে অভিজ্ঞ। সেকারণেই শাস্ত্রীকে প্রস্তাব দিতে পারে সিভিসি গ্রুপ (CVC Group)। যদিও সরকারিভাবে এ বিষয়ে জানানো হয়নি তাঁদের তরফে।

[আরও পড়ুন: T-20 World Cup: জলে গেল ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয়, বিশ্বকাপ থেকে বিদায় দক্ষিণ আফ্রিকার]

তবে, সিভিসি গ্রুপ প্রস্তাব দিলেও শাস্ত্রী সেই প্রস্তাব গ্রহণ করবেন কিনা সেটা নিশ্চিত নয়। আপাতত তিনি ভারতীয় দলের সঙ্গে টি-২০ বিশ্বকাপ নিয়ে ব্যস্ত। টুর্নামেন্ট শেষ হলেই নিজের পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাববেন শাস্ত্রী। যদিও, তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, আইপিএলের কোনও দল ভাল প্রস্তাব দিলে টিম ইন্ডিয়ার হেডকোচ সেটা ভেবে দেখতেই পারেন। সিভিসি গ্রুপের প্রস্তাব নিয়ে এখনও সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি তিনি।

[আরও পড়ুন: ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো? পাকিস্তানি সমালোচকদের একহাত নিলেন হরভজন]

আসলে, শাস্ত্রীর কাছে ভারতীয় দলের দায়িত্ব ছাড়ার পর ধারাভাষ্যে ফিরে যাওয়ারও প্রস্তাব আছে। কোচ হওয়ার আগে ধারাভাষ্যকর হিসাবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন ভারতীয় দলের (Indian Cricket Team) বর্তমান হেডকোচ। তাই একাধিক সম্প্রচারকারী সংস্থা তাঁর সঙ্গে চুক্তি করতে মুখিয়ে। সেক্ষেত্রে অবশ্য আইপিএলের কোনও দলের সঙ্গে যুক্ত হলেও টেলিভিশন সংস্থার ধারাভাষ্যকর হিসাবে কাজ করতে পারবেন তিনি। ভিভিএস লক্ষ্মণ যেভাবে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে যুক্ত হওয়া সত্ত্বেও ধারাভাষ্যকর হিসাবে কাজ করেন। তবে, আইপিএলের কোনও দলের সঙ্গে যুক্ত হলে বিসিসিআইয়ের সঙ্গে ধারাভাষ্যকর হিসাবে চুক্তি করতে পারবেন না শাস্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement