shono
Advertisement

ভারতের সঙ্গে যুদ্ধের জন্য প্রস্তুত, হুঁশিয়ারি পাক সেনার

সন্ত্রাস আর আলোচনা একসঙ্গে চলতে পারে না, পালটা বিপিন রাওয়াতের। The post ভারতের সঙ্গে যুদ্ধের জন্য প্রস্তুত, হুঁশিয়ারি পাক সেনার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:26 PM Sep 23, 2018Updated: 06:26 PM Sep 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে পাক বর্বরতার প্রতিবাদে কড়া পদক্ষেপ করবে ভারত, সেনাপ্রধান বিপিন রাওয়াতের এই বয়ানের পরই পালটা হুমকি দিল পাকিস্তান। পাক সেনার মুখপাত্র আসিফ গফুরের হুমকি, পাকিস্তান যুদ্ধের জন্য প্রস্তুত। কিন্তু আমরা শান্তির পথে হাঁটতে চাই। এদিকে পাক সেনার মন্তব্যের পালটা দিয়েছেন সেনাপ্রধান রাওয়াতও। তিনি বলেন, আলোচনা এবং সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না।

Advertisement

[‘মোদিকে হারাতে আন্তর্জাতিক জোট করছে কংগ্রেস, পাকিস্তানের ভাষা বলছেন রাহুল’]

একের পর যুদ্ধবিরতি লঙ্ঘন এবং সীমান্তে বর্বরতার প্রতিবাদে দ্বিপাক্ষিক বৈঠক বাতিল করেছে ভারত। আর তা নিয়ে আন্তর্জাতিক মহলে ভারতের তীব্র সমালোচনা শুরু করেছে পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী খোদ ভারতের সিদ্ধান্তের সমালোচনা করেছেন। এবার পাক সেনা ভারতের উদ্দেশ্যে রণহুঙ্কার ছাড়ল। পাক সেনার মুখপাত্র জেনারেল আসিফ গফুর বলেন, “পাকিস্তান যুদ্ধের জন্য প্রস্তুত, কিন্তু আমরা দু’দেশের মানুষের কথা ভেবে শান্তির পথে হাঁটতে চেয়েছি।” পাক সেনার মুখপাত্র আরও দাবি করেন, “সন্ত্রাসবাদের সঙ্গে লড়াইয়ে পাকিস্তানের ইতিহাস পুরনো। আমাদের শান্তি স্থাপনের চেষ্টাকে দুর্বলতা ভাবলে ভারত ভুল করবে।”

[অন্ধ্রপ্রদেশের দুই বিধায়ককে গুলি করে মারল মাওবাদীরা]

পাক সেনার এই হণ-হুঙ্কার নিয়ে সরাসরি কিছু না বললেও দ্বিপাক্ষিক বৈঠক বাতিল করার সরকারের সিদ্ধান্তের প্রশংসা করেছেন ভারতের সেনা প্রধান। তিনি বলেন, “সন্ত্রাসবাদ আর আলোচনা একসঙ্গে চলতে পারে না। আমার মনে হয় সরকার সঠিক সিদ্ধান্তই নিয়েছে। পাকিস্তান চায় না কাশ্মীরে শান্তি ফিরুক। কাশ্মীরের যুব সমাজকে বিপথে চালনা করছে তারা।”

 

The post ভারতের সঙ্গে যুদ্ধের জন্য প্রস্তুত, হুঁশিয়ারি পাক সেনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement