সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবাব ওয়ালি মহম্মদের সামনে বিব্বোজানের 'মুজরা'। সারা শরীরে যৌবনের অলঙ্কার। চোখে দুষ্টুমি। শুরু হল গান, "ও সঁইয়া হাট্টো যাও তুম বড়ে ভো হো..."। লাজের আঁচল সরিয়ে 'গজগামিনী' চালে হাঁটতে শুরু করলেন অদিতি রাও হায়দরি (Aditi Rao Hydari)। বিব্বোজানের চরিত্রে তাঁর এই চলন দেখে মুগ্ধ অনুরাগীরা। উত্তাল নেটদুনিয়া। এতেই আবার কামসূত্রের যোগ খুঁজে পাচ্ছেন অনেকে।
সঞ্জয় লীলা বনশালির প্রথম ওয়েব সিরিজ 'হীরামাণ্ডি' মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সমালোচক মহলে। তবে সিরিজে যাঁদের অভিনয় প্রশংসিত হয়েছে তাঁদের মধ্যেই রয়েছেন অদিতি। তাঁর এই 'গজগামিনী'র মতো চলন সোশাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। 'গজ' শব্দের অর্থ হাতি। তার সঙ্গে গমন শব্দটি যুক্ত করে তৈরি হয়েছে 'গজগামিনী'। এই শব্দের মাধ্যমে সাধারণত নারী শরীরের সৌন্দর্যের অহঙ্কার ও কমনীয়তার আভিজাত্যকে বোঝানো হয়।
[আরও পড়ুন: সুশান্তের যন্ত্রণা নিয়ে মুখ খুললেন মনোজ, নায়কের মৃত্যুর ১০ দিন আগে কী কথা হয়েছিল?]
নেটিজেনদের কেউ কেউ আবার অদিতির এই চলনের ভিডিও শেয়ার করে বাৎসায়নের কামসূত্রের কথা উল্লেখ করেছেন। যৌনাচারের চৌষট্টি কলা প্রাচীন এই পুস্তকে বর্নিত রয়েছে। তাতেই নাকি নারীর এই 'গজগামিনী' চলনের উল্লেখ রয়েছে। আর এই চলনকে সম্মোহনের চূড়ান্ত অবস্থা হিসেবে উল্লেখও করা হয়েছে। নেটিজেনদের অধিকাংশের মত, অদিতি নিপুণভাবেই এই কাজটি করেছেন।
রাজ বংশের রক্ত রয়েছে অদিতির শরীরে। তাঁর মা বিদ্যা রাও শাস্ত্রীয় সঙ্গীতের জগতের উজ্জ্বল নক্ষত্র। আবার বাবা এহসান হায়দরিও হায়দরাবাদের অভিজাত পরিবারের সদস্য ছিলেন। অভিনেত্রী নিজে নৃত্যশিল্পী লীলা স্যামসনের কাছে ভরতনাট্যম শিখেছেন। অপূর্ব গানের গলা তাঁর। সুতরাং সুর, তাল ও ছন্দ বেশ ভালোভাবেই আয়ত্ত করেছেন তিনি। সেই জ্ঞানই যেন 'হীরামাণ্ডি'তে উজাড় করে দিয়েছেন।
[আরও পড়ুন: বোতাম খোলা শার্টে বোল্ড সৃজলা, নায়িকার আগুন রূপে হইচই নেটপাড়ায়]