shono
Advertisement

উঠছে নির্বাসন, ফুটবলার সই করাতে আর বাধা রইল না ইস্টবেঙ্গলের

পরিবর্তে হতে পারে জরিমানা। The post উঠছে নির্বাসন, ফুটবলার সই করাতে আর বাধা রইল না ইস্টবেঙ্গলের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:23 PM Nov 17, 2018Updated: 12:23 PM Nov 17, 2018

স্টাফ রিপোর্টার: প্রত্যাশামতো ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞা উঠছে ইস্টবেঙ্গলের। যেহেতু ফেডারেশনের আপিল কমিটির সভায় ইস্টবেঙ্গলকে দোষী সাব্যস্ত করা হয়েছিল, তাই জরিমানা হচ্ছে। শোনা যাচ্ছে, জরিমানা ৫ লাখের মতো। এখন তাই ষষ্ঠ বিদেশি ফুটবলার রেজিস্ট্রেশনে কোনও বাধা রইল না লাল-হলুদের।

Advertisement

[কাশ্মীরে হোটেলের বাইরে যাওয়া নিষেধ মোহনবাগান ফুটবলারদের]

মিনার্ভার ফুটবলার সুখদেব সিংকে নিয়ম বিরুদ্ধ ভাবে সই করানোর জন্য ইস্টবেঙ্গলকে দোষী সাব্যস্ত করে ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটি। জানিয়ে দেয়, ৩১ জানুয়ারি পর্যন্ত তারা নতুন ফুটবলার সই করাতে পারবে না। তাই ষষ্ঠ বিদেশির জায়গা ফাঁকা রেখে ইস্টবেঙ্গল আই লিগে খেলছে। কিন্তু শাস্তি দেওয়ার ক্ষমতা প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন তুলে আপিল কমিটিকে চিঠি দেয় ইস্টবেঙ্গল। চিঠি পেয়ে আপিল কমিটি জানিয়ে দেয়, সুখদেব ইস্যুতে ইস্টবেঙ্গলকে শাস্তি দিয়ে নিয়ম বিরুদ্ধ কাজ করেনি প্লেয়ার্স স্টেটাস কমিটি। তখন আপিল কমিটির কাছে শাস্তি কমানোর আবেদন করে ইস্টবেঙ্গল। কমিটি গতকাল দিল্লিতে আলোচনায় বসে।

[অনুশীলনে বড় দুর্ঘটনা, অজ্ঞান হয়ে হাসপাতালে ইস্টবেঙ্গলের দুই ফুটবলার]

অ্যাপিল কমিটিতে বেশিরভাগ সদস্য নাম করা আইনজীবী হলেও ব্যতিক্রম হিসেবে ছিলেন গোয়া ফুটবল ফেডারেশনের প্রাক্তন সচিব স্যাভিও মেসিয়াস। অ্যাপিল কমিটিতে বাংলার প্রতিনিধি প্রখ্যাত আইনজীবী তমাল মুখোপাধ্যায়। শুক্রবার আইনজীবীরা আলোচনায় বসেন। সুখদেবকে অন্যায়ভাবে সই করিয়ে দোষ করেছে ইস্টবেঙ্গল। তাই শাস্তি হিসেবে ফুটবলার সইয়ের উপর নির্বাসন থাকবে? নাকি নির্বাসন তুলে জরিমানার উপর জোর দেওয়া হবে? তা নিয়েই আলোচনা হয়। বাংলার প্রতিনিধি তমাল মুখোপাধ্যায় যুক্তি দেন, কেউ ফুটবলারের খেলার পথে অন্তরায় হতে চায় না। ইস্টবেঙ্গলের লক্ষ লক্ষ সমর্থক দলের খেলা দেখতে চায়। তাঁদের কথা ভেবে নির্বাসন তুলে নিলে ভাল হয়। শাস্তি হিসাবে অন্য কিছু ভাবা যেতে পারে। তমাল মুখোপাধ্যায়ের যুক্তি মেনে নেন কমিটির অন্য সদস্যরাও। মোটামুটিভাবে ঠিক হয়েছে নির্বাসন তুলে ৫ লাখ টাকা জরিমানা করা হবে। কমিটির রায়ের চূড়ান্ত কপি ফেডারেশন সচিবের কাছে পাঠানো হয়েছে। আশা করা যায়, দু-তিনদিন পর সরকারিভাবে ঘোষণা করা হবে সিদ্ধান্ত।

The post উঠছে নির্বাসন, ফুটবলার সই করাতে আর বাধা রইল না ইস্টবেঙ্গলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement