shono
Advertisement

ফের ইন্দ্রপতন টলিউডে, জীবনাবসান বর্ষীয়ান অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের

মঙ্গলবার দুপুরে জীবনাবসান হয় মৃণাল মুখোপাধ্যায়ের। The post ফের ইন্দ্রপতন টলিউডে, জীবনাবসান বর্ষীয়ান অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:04 PM May 07, 2019Updated: 06:04 PM May 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ইন্দ্রপতন টলিউডে। দীর্ঘদিন অসুস্থতার পর বর্ষীয়ান অভিনেতা ও গায়ক মৃণাল মুখোপাধ্যায়ের জীবনাবসান হল মঙ্গলবার দুপুরে। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গায়িকা তথা অভিনেত্রী জোজোর পিতা মৃণাল মুখোপাধ্যায়। বেশ মাস কয়েক ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। ক্যানসারে আক্রান্ত হওয়ার খবরও প্রকাশ্যে এসেছিল অনেকদিন আগেই। এরপরই শরীর ভাঙতে শুরু করে। হাসপাতাল সূত্রে খবর, সোমবার তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন। ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরপর মঙ্গলবার হাসপাতালেই মৃত্যু হয় মৃণাল মুখোপাধ্যায়ের।

Advertisement

[আরও পড়ুন : মেট গালার লুকে বর্ণবিদ্বেষের শিকার প্রিয়াঙ্কা, রূপকথার রাজকন্যা বেশে দীপিকা]

মৃত্যুকালে রেখে গিয়েছেন দুই সন্তানকে। অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী তথা গায়িকা জোজো মুখোপাধ্যায়। দু’জনেই বাংলা বিনোদন জগতে সুপ্রতিষ্ঠিত। মৃণাল মুখোপাধ্যায় নিজেও ছোটপর্দায় এবং বড়পর্দার বেশ জনপ্রিয় মুখ ছিলেন। প্রায় পাঁচ দশকেরও বেশি সময় ধরে তিনি বাংলা ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করেছেন। ছোটপর্দা না বড়পর্দা, সেই নিরিখে কখনও কাজের বিচার করেননি। অভিনয়ে যেমন ধারাবাহিকের দর্শকদের মাতিয়ে রেখেছিলেন, তেমনই বড়পর্দায় তাঁর অভিনয় একাধিক ছবিতে মন কেড়েছে দর্শকদের। মূলত, খল চরিত্রেই দেখা যেত এই অভিনেতাকে। অভিনয় ছাড়াও গান গাইতেন খুব ভাল। সত্তর-আশির দশক থেকেই মৃণাল মুখোপাধ্যায়ের গান মুগ্ধ করেছে দর্শককে।

[আরও পড়ুন : নাগরিকত্ব নিয়ে বিতর্কের মাঝেই ওড়িশার ত্রাণ তহবিলে কোটি টাকা সাহায্য অক্ষয়ের]

কিছুদিন আগেই ছেলে দেবপ্রিয়, মেয়ে জোজো-সহ সপরিবারের স্ত্রী’র জন্মদিন পালন করেছেন তিনি। মৃণাল মুখোপাধ্যায় অভিনীত সাম্প্রতিক ছবিগুলির মধ্যে রয়েছে ২০১৬ সালের ছবি ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’। এছাড়াও, বেশ কিছু বাংলা ধারাবাহিকেও কাজ করছিলেন তিনি। অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন টলিউডের বহু শিল্পী। স্বাভাবিকবশতই, তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমেছে ইন্ডাস্ট্রিতে। দর্শকের মনে তিনি রয়ে যাবেন চিরকাল।

The post ফের ইন্দ্রপতন টলিউডে, জীবনাবসান বর্ষীয়ান অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement