shono
Advertisement

Breaking News

Jay Shah

ভারতের বিশ্বজয়ের পরই জল্পনা! বিসিসিআই ছাড়তে চলেছেন জয় শাহ?

এশিয়ার ক্রিকেট সংস্থারও প্রেসিডেন্ট পদে রয়েছেন জয় শাহ।
Published By: Arpan DasPosted: 10:11 AM Jul 09, 2024Updated: 10:14 AM Jul 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরে বিসিসিআই (BCCI) সচিব পদের দায়িত্ব সামলাচ্ছেন জয় শাহ (Jay Shah)। এশিয়ার ক্রিকেট সংস্থারও প্রেসিডেন্ট স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র। তবে সূত্রের খবর, এবার ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থার সচিবের পদ ছাড়তে পারেন তিনি। যদিও তাঁর লক্ষ্যটা আরও বড়। কারণ বিসিসিআইয়ের পদ ছাড়লে তিনি আইসিসি (ICC) চেয়ারম্যান পদের জন্য লড়তে পারেন।

Advertisement

চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কার কলম্বোতে আইসিসির বার্ষিক সভা বসতে চলেছে। যদিও চেয়ারম্যান নির্বাচনের কর্মসূচি সেখানে নেই। নির্বাচন হবে নভেম্বর মাসে। একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, সেখানে প্রার্থী হতে পারেন জয় শাহ। বিসিসিআই প্রেসিডেন্টের পদে রজার বিনি থাকলেও তাঁর ভূমিকা অস্বীকার করার উপায় নেই। ভারত বিশ্বকাপ জেতার পর উৎসবেও দেখা গিয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজে বিশ্রামে রোহিত-বিরাট, টিম ইন্ডিয়ার নেতৃত্বে হার্দিক?]

রিপোর্ট অনুযায়ী, জয় শাহ যদি প্রেসিডেন্টের পদে দাঁড়ান, সেক্ষেত্রে তিনিই ফেভারিট। কিন্তু তিনি কি বিসিসিআইয়ের পদ ছাড়বেন? সেই প্রশ্নও ঘুরছে ক্রিকেটের অন্দরমহলে। নির্বাচন যেহেতু নভেম্বর মাসে, ফলে এখনও অনেকটা সময় হাতে পাবেন জয় শাহ। যদিও এই নিয়ে তিনি নিজে মুখ খোলেননি। কিন্তু জানা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ যেভাবে আয়োজন করা হয়েছে, তাতে অসন্তুষ্ট ভারতীয় বোর্ড।

[আরও পড়ুন: অনুষ্কার সঙ্গে লন্ডনের ইস্কনের মন্দিরে কীর্তন শুনলেন কোহলি, ভাইরাল ভিডিও]

এই মুহূর্তে আইসিসির প্রেসিডেন্ট রয়েছেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। তিন বছরের বেশি সময় ধরে তিনি এই পদে আছেন। আইসিসির নতুন নিয়মে তিন বছর করে দুটি টার্ম পদে থাকা যায়। ফলে প্রেসিডেন্ট পদে বদলের সম্ভাবনায় সবচেয়ে বেশি আসছে জয় শাহর নামই। এমনও শোনা যাচ্ছে, আইসিসির সদর দপ্তর দুবাই থেকে মুম্বইয়ে সরিয়ে নিয়ে আসার পরিকল্পনাও রয়েছে। তবে সবটাই রয়েছে জল্পনার স্তরে। জয় শাহ শেষ পর্যন্ত বিসিসিআই ছেড়ে আইসিসির প্রেসিডেন্ট পদপ্রার্থী হন কিনা, সেটা সময় বলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘদিন ধরে বিসিসিআই সচিব পদের দায়িত্ব সামলাচ্ছেন জয় শাহ।
  • এশিয়ার ক্রিকেট সংস্থারও প্রেসিডেন্ট স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র।
  • তবে সূত্রের খবর, এবার ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থার সচিবের পদ ছাড়তে পারেন তিনি।
Advertisement