shono
Advertisement
BCCI

ক্রিকেটে দুর্নীতি দমনে আরও সক্রিয় জয় শাহরা, এনআইএ-র প্রাক্তন প্রধানকে বড় দায়িত্ব বিসিসিআইয়ের

পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই নিয়োগকে অনেকেই ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন।
Published By: Arpan DasPosted: 01:06 PM Oct 06, 2024Updated: 01:06 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও শক্তিশালী হল বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখা। এনআইএ অর্থাৎ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অবসরপ্রাপ্ত প্রধান শরদ কুমারকে বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হল। আগে এই পদে ছিলেন কেকে মিশ্র।

Advertisement

সেপ্টেম্বরের শেষে বোর্ডের বার্ষিক সাধারণ সভাতেই শরদ কুমারকে নিয়োগ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁকে তিন বছরের জন্য নিয়োগ করেছে বিসিসিআই। শরদ কুমারের চার বছর ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির ডিজি হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তার পর অন্তর্বর্তীকালীন সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনারের দায়িত্বও সামলেছেন।

ক্রিকেটের স্বচ্ছতা বজায় রাখতে বিসিসিআই সর্বদাই সক্রিয়। ম্যাচ গড়াপেটা হোক বা বেটিং চক্র, যা ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করতে পারে, সেটাকে বন্ধ করার দায়িত্ব সামলাবেন তিনি। এনআইএ-র দায়িত্বে থাকাকালীন বেশ কয়েকটি তদন্ত ও অপারেশন সামলেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য, পাঠানকোটে জইশ-ই-মহম্মদের মতো জঙ্গিগোষ্ঠির আক্রমণের তদন্তে ছিলেন শরদ কুমার। তিনি ১৯৭৯ সালের হরিয়ানা ক্যাডারের আইপিএস। ১ অক্টোবর থেকে তাঁকে বিসিসিআইয়ের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে কেকে মিশ্রকে গত বছরই নিয়োগ করা হয়েছিল। কিন্তু টার্ম শেষ হওয়ার আগেই তিনি সরে দাঁড়ান। সামনের বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে ভারত আদৌ যাবে কিনা, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। কিন্তু তার আগে এনআইএ-র প্রাক্তন প্রধানকে বিসিসিআইয়ের পদে যুক্ত করাকে ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আরও শক্তিশালী হল বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখা।
  • এনআইএ অর্থাৎ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অবসরপ্রাপ্ত প্রধান শরদ কুমারকে বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হল।
  • আগে এই পদে ছিলেন কেকে মিশ্র।
Advertisement