shono
Advertisement

রাফালে মামলায় বিস্ফোরক অডিও টেপ ফাঁস করল কংগ্রেস, চাপে বিজেপি

প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ। The post রাফালে মামলায় বিস্ফোরক অডিও টেপ ফাঁস করল কংগ্রেস, চাপে বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:32 PM Jan 02, 2019Updated: 02:43 PM Jan 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাফালে মামলায় বিস্ফোরক অডিও  টেপ প্রকাশ্যে আনল কংগ্রেস। অডিও টেপটি প্রকাশ করে কংগ্রেস অভিযোগ করেছে, এই চুক্তি সংক্রান্ত বেশ কিছু নথি গোপন করেছেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর। গোয়ার এক বিজেপি মন্ত্রীই এই মন্তব্য করেছেন বলে অভিযোগ কংগ্রেসের। এদিকে, এই মামলায় সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার আরজি জানিয়েছেন মামলাকারীরা।

Advertisement

সুপ্রিম কোর্টের রায় বেরনোর পরই রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন আদালতকে ভুল তথ্য দিয়েছে সরকার। সেই অভিযোগকে হাতিয়ার করেই এবার শীর্ষ আদালতের রায় পুনর্বিবেচনা করার আরজি জানালেন অরুণ শৌরি, যশবন্ত সিনহা, প্রশান্ত ভূষণ। তাঁরা বলছেন, কেন্দ্র সুপ্রিম কোর্টকে ভুলপথে চালনা করেছে। তাছাড়া সুপ্রিম রায়ের পর এই মামলায় আরও একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। তাই এই মামলা পুনর্বিবেচনার প্রয়োজন আছে।

সাংবাদিকদের মামলাকারীরা জানিয়েছেন, “একটি ভুল তথ্যের উপর ভিত্তি করে সুপ্রিম কোর্ট রায় দিয়েছে, এটা হতাশাজনক। কেন্দ্রের দাখিল করা তথ্যে বলা হয়েছিল, রাফালে চুক্তির বিস্তারিত খতিয়ে দেখেছে সিএজি (CAG)। কিন্তু কেন্দ্র যখন রিপোর্ট জমা দেয় তখনও সিএজি রাফালে রিপোর্ট অডিট করেনি। এখনও রাফালে নিয়ে সিএজি কোনও চুক্তি খতিয়ে দেখেনি বা কোনও রিপোর্ট দেয়নি। আশ্চর্যজনকভাবে, মুকেশ আম্বানির সংস্থা ‘RIL’-কে অনিল আম্বানির ‘রিলায়েন্স ডিফেন্স’-এর প্যারেন্ট কোম্পানি হিসেবে মেনে নিয়েছে শীর্ষ আদালত। এই কেলেঙ্কারি সাধারণ মানুষকে আগামী দিনেও বিব্রত করতে থাকবে।” এরপরই আদালতের রায় পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন তাঁরা।

[ফের পাকিস্তানের মিথ্যাচার ফাঁস করল ভারতীয় সেনা]

এর মধ্যে আবার নতুন করে মোদি সরকারকে কাঠগড়ায় তুলেছে কংগ্রেস। একটি অডিও ক্লিপ প্রকাশ করে কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়েছে, প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্করের কাছে এই সংক্রান্ত কিছু গোপন নথি আছে। অডিও ক্লিপটিতে গোয়ার মন্ত্রী বিশ্বজিত রানেকে সেকথা বলতেও শোনা যায়। কংগ্রেসের অভিযোগ, মনোহর পারিক্করের কাছে এমন কোনও নথি আছে যা প্রকাশ্যে এলে পুরো কেলেঙ্কারি ফাঁস হয়ে যাবে। সেই ভয়েই সংসদীয় কমিটি গঠন করতে চাইছে না বিজেপি। যদিও বিশ্বজিত রানের দাবি ওই অডিও ক্লিপটি নকল। কংগ্রেস বিভ্রান্তি ছড়ানোর লক্ষ্যে ভুয়ো অডিও টেপ ছড়াচ্ছে।

 

The post রাফালে মামলায় বিস্ফোরক অডিও টেপ ফাঁস করল কংগ্রেস, চাপে বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement