shono
Advertisement
RG Kar Protest

আর জি করের নতুন অধ্যক্ষের দেখা নেই! অভিযোগ তুলে স্বাস্থ্যভবন অভিযানে জুনিয়র ডাক্তাররা

শ্যামবাজার পাঁচমাথার মোড়ে ধরনা দিচ্ছে বিজেপিও।
Published By: Paramita PaulPosted: 01:22 PM Aug 21, 2024Updated: 02:58 PM Aug 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদ (RG Kar Protest) চলছেই। বুধবার পথে নামলেন জুনিয়র চিকিৎসকরা। এদিন বেলা ১২টার সময় তাঁরা সিজিও কমপ্লেক্সের সিবিআইয়ের সদরদপ্তর সামনে জমায়েত করেন। সেখান থেকে মিছিল করে স্বাস্থ্যভবনে যাচ্ছেন। সেখানে ডেপুটেশন জমা দেওয়ার কথা। তাঁদের অভিযোগ, আর জি করের নতুন অধ্যক্ষের দেখা নেই। স্বাস্থ্যভবনে বসেই কাজ চালাচ্ছেন তিনি। অন্যদিকে শ্যামবাজার পাঁচমাথার মোড়ে ধরনা দিচ্ছে বিজেপিও। 

Advertisement

আর জি কর কাণ্ডের মাঝেই ইস্তফা দেন অধ্যক্ষ ডা. সন্দীপ ঘোষ। দায়িত্ব নেন ডা. সুহৃতা পাল। কিন্তু তিনি হাসপাতালে আসেন না বলে অভিযোগ। স্বাস্থ্যভবনে বসে কাজ চালান। ফলে হাসপাতালের নিরাপত্তা নিয়ে কোনও আলোচনা করা যাচ্ছে না। হাতে 'নতুন অধ্যক্ষ নিখোঁজ' এই প্ল্যাকার্ড নিয়ে পথে নেমেছেন জুনিয়র চিকিৎসকরা। এদিন সিবিআইয়ের উপর চাপ বাড়ানোর জন্য সিজিও কমপ্লেক্সের সামনে জমায়েত করেন তাঁরা। সেখানে চলে স্লোগান। 

[আরও পড়ুন: সন্দীপ ঘোষের আমলে আর জি করে দেদার দুর্নীতি! ইডি তদন্ত চেয়ে হাই কোর্টে প্রাক্তন সহকর্মী]

তার পর সেখান থেকে মিছিল শুরু হয়। সেখান থেকে আর জি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষের পদত্যাগ দাবি করা হয়। অভিযোগ, নিরাপত্তা-সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে অধ্যক্ষের সঙ্গে দেখা করা যাচ্ছে না। এদিকে মিছিল এগোতেই পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে স্বাস্থ্যভবনের। মিছিল সেখানে পৌঁছতেই স্টেথো কাঁধে রাস্তায় বসে পড়েন চিকিৎসকরা। স্বাস্থ্যভবনে আধিকারিকদের সঙ্গে কথা বলার জন্য চিকিৎসকদের ১৫ থেকে ২০ জনের  এক প্রতিনিধি দল তৈরি করা হচেছে। সেই দলে আরজি কর মেডিক্যাল কলেজের প্রতিনিধিরাই বেশি থাকছেন। 

অন্যদিকে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে শ্যামবাজার পাঁচমাথার মোড়ে ধরনা দিচ্ছে বিজেপি নেতৃত্ব। রয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, লকেট চট্টোপাধ্যায়রা। লালবাজার অভিযানে পথে নেমেছে কংগ্রেস।

শ্যামবাজারে ধরনামঞ্চ। ছবি: সায়ন্তন ঘোষ।

[আরও পড়ুন: তরুণী ডাক্তারের খুনের পরই উধাও আর জি করের PGT যুগল, দানা বাঁধছে রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার প্রতিবাদ চলছেই।
  • এদিন বেলা ১২টার সময় তাঁরা সিজিও কমপ্লেক্সের সিবিআইয়ের সদরদপ্তর সামনে জমায়েত করেন।
  • সেখান থেকে মিছিল করে স্বাস্থ্যভবনে যাচ্ছেন।
Advertisement