shono
Advertisement

জানেন, কেন জাতীয় টেনিস সংস্থাকে একহাত নিলেন বোপন্না?

হঠাৎ চটলেন কেন টেনিসতারকা? The post জানেন, কেন জাতীয় টেনিস সংস্থাকে একহাত নিলেন বোপন্না? appeared first on Sangbad Pratidin.
Posted: 10:57 AM Aug 05, 2017Updated: 06:02 PM Jul 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মরশুমে গ্র্যান্ড স্লামে রয়েছেন তিনি। তা সত্ত্বেও অর্জুন পুরস্কারের জন্য তাঁর নাম সুপারিশ করল না জাতীয় টেনিস সংস্থা। স্বাভাবিকভাবেই এই ইস্যুতে বেশ ক্ষুদ্ধ টেনিসতারকা রোহন বোপন্না। আর তাতেই এআইটিএ-র সঙ্গে বোপন্নার সংঘাত ফের একবার স্পষ্ট হয়ে উঠল।

Advertisement

অর্জুন পুরস্কারের জন্য ক্রীড়ামন্ত্রকের কাছে সুপারিশ জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ২৮ এপ্রিল। কিন্তু তার মধ্যে বোপন্নার নাম ভেবেই উঠতে পারেনি সর্বভারতীয় টেনিস সংস্থা (এআইটিএ)। বরং ২০১৪ -তে এশিয়ান গেমসে জোড়া পদকজয়ী সাকেত মিনেনির নাম অর্জুনের জন্য বেছে নেয় সংস্থা। সানিয়া মির্জার সঙ্গে জুটি বেঁধে সেবার মিক্সড ডাবলসে সোনা জিতেছিলেন মিনেনি। এদিকে, গত ১৪ জুন ফরাসি ওপেন মিক্সড ডাবলস চ্যাম্পিয়ন হওয়ার পর শেষমেশ বোপন্নার কথা মাথায় আসে এআইটিএ-র। কিন্তু ততদিনে তো সুপারিশ জমা দেওয়ার নির্ধারিত দিন পেরিয়ে গিয়েছে। আর এতেই ক্ষুব্ধ বোপন্না। বলছেন, “দেশকে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আর যখন স্বীকৃতির সময় আসে, তখন কর্তৃপক্ষের থেকে জোটে অসম্মান। স্বীকৃতি পাওয়ার আশাটুকুও তাই শেষ হয়ে যায়।” নির্ধারিত সময়ে আমার নাম সুপারিশ না করাই সংস্থার অপেশাদারিত্বের ছবিটা তুলে ধরে বলে মত বোপন্নার।

[শ্রীলঙ্কার ব্যাটিং-অর্ডারকে গুঁড়িয়ে দিয়ে নজির গড়লেন জাদেজা]

বোপন্নার অভিযোগ, এ ঘটনা নতুন নয়। এর আগেও নানা অজুহাত দিয়ে তাঁর নাম অর্জুনের জন্য সুপারিশ করেনি সংস্থা। এদিকে, সংস্থার দাবি, আগে একাধিকবার টেনিসতারকার নাম পাঠানো হয়েছিল। কিন্তু প্রতিবারই তা খারিজ হয়ে যায়। পাশাপাশি এবার কেন বোপন্নার নাম বেছে নেওয়া হয়নি সে সাফাইও দিয়েছেন এআইটিএ সচিব হিরন্ময় চট্টোপাধ্যায়। তিনি বলেন, “এশিয়ান গেমসে এখনও পর্যন্ত কোনও পদক জেতেননি বোপন্না। ২০১৪-র এশিয়ান গেমসে অংশ নেননি তিনি। যার জন্য অতীতেও তাঁর নাম অর্জুনের জন্য খারিজ করে দেওয়া হয়েছিল। প্রস্তাব খারিজ হওয়ার কারণটা আমাদের কাছে স্পষ্ট ছিল। সেই কারণেই এবার আর তাঁর নাম পাঠানোর কথা ভাবা হয়নি। তবে গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন হওয়ার পর আমরা আরেকবার চান্স নিতে চেয়েছিলাম।”

[হাসপাতালের উন্নয়নে ২৫ লক্ষ টাকা অনুদান শচীনের]

The post জানেন, কেন জাতীয় টেনিস সংস্থাকে একহাত নিলেন বোপন্না? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement