shono
Advertisement
RG Kar issue

দ্রৌপদীর বস্ত্রহরণের সঙ্গে আর জি কর কাণ্ডের তুলনা! বিস্ফোরক মোহন ভাগবত

'অপরাধীদের আড়াল করার চেষ্টা হয়েছে', অভিযোগ আরএসএস প্রধানের। আরএসএস প্রধান এর আগে রামায়ণ ও সীতাহরণের প্রসঙ্গ টেনেছিলেন আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায়। এবার তিনি তুললেন মহাভারত প্রসঙ্গ।
Published By: Biswadip DeyPosted: 01:27 PM Oct 12, 2024Updated: 01:36 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে মুখ খুললেন মোহন ভাগবত। আরএসএস প্রধান এর আগে রামায়ণ ও সীতাহরণের প্রসঙ্গ টেনেছিলেন আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায়। এবার তিনি তুললেন মহাভারত প্রসঙ্গ। করলেন দ্রৌপদীর বস্ত্রহরণের ঘটনার উল্লেখ।

Advertisement

নাগপুরে সংঘের সদর দপ্তরে নবরাত্রির সমাপ্তি অনুষ্ঠানে শনিবার তাঁকে বলতে শোনা যায়, ''আর জি করের ঘটনা আমাদের সকলের জন্যই কলঙ্কজনক।'' সেই সঙ্গেই তাঁর তোপ, ''এমন ঘটনা ঘটতে দেওয়াই উচিত নয়। অথচ ওখানে অপরাধীদের আড়াল করার চেষ্টা হয়েছে।'' পাশাপাশি তিনি বলেন, ''মূল্যবোধের অবক্ষয়ের কারণেই আমাদের দেশে ধর্ষণের কবলে পড়তে হচ্ছে মাতৃশক্তিকে।'' এরই সঙ্গে তিনি মহাভারতে দ্রৌপদীর বস্ত্রহরণের প্রসঙ্গও তোলেন তিনি। বলেন, ''মনে রাখা দরকার, দ্রৌপদীর বস্ত্রহরণ হওয়ায় মহাভারত ঘটে গিয়েছিল।''

উল্লেখ্য, এর আগে আরজি করের ঘটনা ঘটার পর পরই তিনি বলেছিলেন, ''“ভারতীয় সংস্কৃতি চিরকাল মাতৃশক্তির বন্দনা করে এসেছে। যখন সীতাহরণ হয়েছে, তখন রামায়ণ হয়েছে। সাধারণ নাগরিকদের আরও সচেতন হওয়া প্রয়োজন।'' এবার মহাভারতের প্রসঙ্গ টেনে আর জি কর নিয়ে কড়া বার্তা দিলেন তিনি।

প্রসঙ্গত, গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। এই ঘটনায় সুবিচারের দাবিতে এখনও সরব চিকিৎসকরা। তাঁদের পাশে দাঁড়িয়েছেন সমাজের সকল স্তরের অনেকেই। জুনিয়র চিকিৎসকদের ১০ দফা দাবিপূরণে অনশন শুরু হয়েছে ধর্মতলায়। সেখানে যোগদানকারীর সংখ্যা বাড়ছে। তাঁদের পাশে দাঁড়াতে গত মঙ্গলবার ১২ ঘণ্টা প্রতীকী অনশন করেন মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। রিলে অনশনের মধ্যে ওইদিন দুপুরেই গণ ইস্তফাপত্রে সই করেন আর জি করের ৫০ জন সিনিয়র ডাক্তার। তাঁদের মধ্যে বেশ কয়েকজন বিভাগীয় প্রধানও রয়েছেন। সেই পথে হেঁটে বুধবার ইস্তফা দেন কলকাতা মেডিক্যালের সিনিয়র চিকিৎসকরা। পরে সেই পথে হাঁটেন একাধিক মেডিক্যাল কলেজের চিকিৎসকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডে মুখ খুললেন মোহন ভাগবত।
  • আরএসএস প্রধান এর আগে রামায়ণ ও সীতাহরণের প্রসঙ্গ টেনেছিলেন আর জি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায়।
  • এবার তিনি তুললেন মহাভারত প্রসঙ্গ। করলেন দ্রৌপদীর বস্ত্রহরণের ঘটনার উল্লেখ।
Advertisement