shono
Advertisement

হিন্দুদের ভাল মানেই রাষ্ট্রের ভাল, হায়দরাবাদে বিস্ফোরক RSS প্রধান ভাগবত

বহু হামলার পরেও দেশের আশি শতাংশ মানুষ হিন্দু, মন্তব্য ভাগবতের।
Posted: 11:51 AM Feb 10, 2022Updated: 11:57 AM Feb 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের ভারতীয় জাতীয়তাবাদ ও হিন্দুত্বকে সমর্থক বলে দাবি করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (Rashtriya Swayamsevak Sangh) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। বৃহস্পতিবার হায়দরাবাদে সন্ত রামানুজের (Saint Ramanujacharya) জন্মবার্ষিকী অনুষ্ঠানে একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন ভাগবত। বলেন, হিন্দুদের ভাল মানেই রাষ্ট্রের ভাল।

Advertisement

এদিন মোহন ভাগবত দাবি করেন, গত এক হাজার বছর ধরে যারা হিন্দুদের ধ্বংস করার চেষ্টা করেছিল, আজকে তারাই গোটা পৃথিবীতে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েছে। এর পরেই ভাগবত বলেন, “হিন্দু হিত মানে রাষ্ট্রীয় হিত। এই ভাবনাকে অগ্রাধিকার দেওয়া উচিত আমাদের। এই ভাবনার মাধ্যমে আমরা একটি শক্তিশালী এবং যোগ্য দেশ হয়ে উঠতে পারব। যাবতীয় দুর্বলতাকেও ঝেরে ফেলা সম্ভব হবে।”

[আরও পড়ুন: ‘বিজেপিকে ভোট না দিলে কাশ্মীর-বাংলার মতো হবে উত্তরপ্রদেশ’, ভোটের দিনই বিতর্কিত মন্তব্য যোগীর]

বুধবার সন্ত রামানুজের স্মরণ অনুষ্ঠানে আরএসএস প্রধান বলেন, বহু আক্রমণ, হামলার পরেও দেশের আশি শতাংশ মানুষ হিন্দু। অধিকাংশ রাজনৈতিক দল যাঁরা চালাচ্ছেন, তাঁরাও হিন্দু। বুধবার ভাগবত বলেন, “ওরা আমাদের মুছে ফেলতে চেয়েছিল, কিন্তু তা ঘটেনি। এমনকী আজও ভারতে সনাতন ধর্মীয় জীবন যাপন করেন বহু মানুষ। বহু নৃশংসতার পরেও আমাদের মাতৃভূমি আমাদের সঙ্গেই আছে। আমরা সম্পদশালী। তাহলে ভয় পাব কেন? আমরা আমাদের পবিত্র ধর্মীয় জীবনকে বিস্মৃত হয়েছি বলেই দুর্বল হয়ে পড়েছি।”

একই অনুষ্ঠানে সামাজিক সাম্য নিয়ে মন্তব্য করতে গিয়ে ফরাসি বিপ্লবের প্রসঙ্গ টানেন আরএসএস প্রধান। বলেন, “গোটা বিশ্ব ফরাসি বিপ্লবের পর মানুষের সাম্য নিয়ে কথা বলছে।আর ভারত মানুষের এই অধিকারের কথা বলা আসছে হাজার হাজার বছর ধরে। “

[আরও পড়ুন: ‘আমাদের গুজরাটের গাধা বলত কংগ্রেস’, বিস্ফোরক প্রধানমন্ত্রী]

প্রসঙ্গত, হায়দরাবাদে সন্ত রামানুজের জন্মবার্ষিকীর যে অনুষ্ঠানে বৃহস্পতিবার বক্তব্য রাখেন মোহন ভাগবত, সেই চিন্না জিয়ার স্বামী আশ্রমে বুধবার ২১৬ ফুট উঁচু রামানুজের একটি মূর্তি উদ্বোধন করেন প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আশ্রমের পক্ষ থেকে রামানুজের ওই মূর্তিটিকে সাম্যের মূর্তি (Statue of Equality) হিসেবে উল্লেখ করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement