shono
Advertisement

পাখির চোখ সংগঠন, তিনদিনের সফরে ফের রাজ্যে আসছেন মোহন ভাগবত

আদি ও নব্যর বিভেদ মেটাতে আসরে ভাগবত! The post পাখির চোখ সংগঠন, তিনদিনের সফরে ফের রাজ্যে আসছেন মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.
Posted: 03:49 PM Aug 29, 2019Updated: 08:22 AM Aug 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের ফলাফল প্রকাশের পরেই আমূল বদল হয়েছে পরিস্থিতির। যে বাঙালি আগে সাম্প্রদায়িক ও হিন্দুত্ববাদী সংগঠন হিসেবে রাষ্ট্রীয় সংঘসেবক সংঘকে চিহ্নিত করত। সে আজ স্থানীয় এলাকায় চলা সংঘের শাখায় যোগ দিচ্ছে। খোঁজ নিচ্ছে প্রশিক্ষণ শিবির-সহ আরএসএস সংক্রান্ত বিভিন্ন বিষয়ে। আর এই খবরই আরও উজ্জীবিত করে তুলেছে এই বঙ্গের সংঘ নেতৃত্বকে। কিছুদিন আগেই রাজ্যের শীর্ষ নেতৃত্বে বদল এসেছে। দীর্ঘদিন ধরে দক্ষিণবঙ্গের প্রান্ত প্রচারকের দায়িত্বে থাকা বিদ্যুৎ মুখোপাধ্যায়কে সরিয়ে আনা হয়েছে জলধর মাহাতোকে। নেওয়া হয়েছে অন্যান্যও উদ্যোগ। এবার সাংগঠনিক পর্যালোচনা করতে রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত। আগামী ৩১ আগস্ট অর্থাৎ শনিবার সকালে কলকাতায় পা রাখছেন তিনি। টানা তিনদিন এই রাজ্যে থাকবেন বলে সূত্রের খবর।

Advertisement

[আরও পড়ুন: দিলীপ ঘোষের বাড়ির সামনে হাজির দেবশ্রী রায়, বিজেপি যোগের জল্পনা তুঙ্গে]

জানা গিয়েছে, আগামী ১ সেপ্টেম্বর সারাদিন কেশব ভবনে থেকে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করবেন সরসংঘচালক। সূত্রের খবর, দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের প্রান্ত প্রচারকদের নিয়ে আলাদা আলাদা বৈঠক করবেন মোহন ভাগবত। পাশাপাশি রাজ্যের বিশিষ্ট কয়েকজনের বাড়িতেও যেতে পারেন সংঘ প্রধান। আরএসএসের রাজ্য সম্পাদক জিষ্ণু বসুর বাড়িতেও যাওয়ার কথা রয়েছে তাঁর। এই সবের মাঝে রাজ্য বিজেপির কয়েকজন নেতা সৌজন্য বিনিময় করতে কেশব ভবনে আসবেন বলে খবর। যদিও সংঘ প্রধানের রাজ্য সফর নিয়ে এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু জানাননি আরএসএসের রাজ্য নেতারা।

রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, সংঘ চালকের কলকাতা সফর খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। বর্তমানে রাজ্য বিজেপিতে নব্যদের সঙ্গে আদিদের মতপার্থক্যের বিষয়টি প্রকাশ্যে এসেছে। কিছুদিন আগে দুর্গাপুরে চিন্তন বৈঠক চলাকালীন প্রকাশ্যে গন্ডগোলও হয়। যার ফলে যথেষ্ট অস্বস্তিতে পড়তে হয়েছিল শীর্ষ নেতৃত্বকে। সেইসব বিষয়ে সংঘ চালকের সঙ্গে সবিস্তারে আলোচনা হতে পারে নেতাদের। পরিকল্পনা অনুযায়ী বিভিন্ন বিষয়ে আলোচনার পর আগামী ৩ সেপ্টেম্বর তিনি রাজ্য ছাড়বেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ইটাহার ও লালগোলায় জেএমবির নয়া মডিউল! ইজাজকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য]

এদিকে আরএসএস প্রধানের সফর শুরু আগেই রাজ্যে ঢুকে পড়েছেন জাতীয় নিরাপত্তা পরিষদের তিন শীর্ষ আধিকারিক। মূলত মোহন ভাগবতের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য তাঁরা এসেছেন বলে জানা গিয়েছে। সফর শুরু আগে শুক্রবার ওই তিনজন আধিকারিক মোহন ভাগবতের নিরাপত্তা সংক্রান্ত সমস্ত বিষয় খতিয়ে দেখে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট জমা দেবেন। 

প্রসঙ্গত উল্লেখ্য, শুক্রবার ব্যাঙ্কশাল কোর্টে খাগড়াগড় বিষ্ফোরণ মামলার রায় ঘোষণা করার কথা। মোট ১৯ জন জঙ্গি ইতিমধ্যেই এই ঘটনায় দোষীসাব্যস্ত হয়েছে। এই রায় ঘোষণার পরেরদিনই কলকাতার মাটিতে পা রাখছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তাই তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করতে কোনও বিষয়েই খামতি রাখছে না কেন্দ্র।

The post পাখির চোখ সংগঠন, তিনদিনের সফরে ফের রাজ্যে আসছেন মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement