shono
Advertisement

RSS কট্টরপন্থী ইসলামিক সংগঠনের মতোই! ব্রিটেনে বসে মন্তব্য রাহুলের, তোপ বিজেপির

দেশের সঙ্গে বেইমানি করছেন রাহুল, অভিযোগ অনুরাগ ঠাকুরের।
Posted: 01:46 PM Mar 07, 2023Updated: 01:46 PM Mar 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কট্টরপন্থী ইসলামিক সংগঠনের সঙ্গে আরএসএসের তুলনা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার বিদেশের মাটিতে দাঁড়িয়ে। ব্রিটেনের এক অনুষ্ঠানে গিয়ে রাহুলের দাবি, আরএসএস আসলে কট্টরপন্থী মৌলবাদী সংগঠন। ভারতের সব স্বশাসিত সংস্থা দখল করার চেষ্টা করছে তারা।

Advertisement

লন্ডনের এক সংস্থায় আয়োজিত আলাপচারিতায় রাহুল বলেন, আরএসএস (RSS) একটি মৌলবাদী এবং ফ্যাসিস্ট সংগঠন। ভারতের বহু স্বশাসিত সংস্থা এই মুহূর্তে সংকটে। আরএসএস ভারতের সব সংস্থা দখল করে রেখেছে। প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতির বক্তব্য, ভারতের গণতান্ত্রিক লড়াইয়ের ধরন একেবারে বদলে গিয়েছে। আর এটা বদলেছে শুধু আরএসএস নামের সংগঠনের জন্য। ওরা ভারতের প্রায় সব সংস্থা দখল করে নিয়েছে।

[আরও পড়ুন: আদানি কাণ্ডে চিনা নাগরিকের ‘সন্দেহজনক ভূমিকা’, জাতীয় সুরক্ষা নিয়ে প্রশ্ন কংগ্রেসের]

রাহুলের অভিযোগ, আরএসএস অনেকটা নিষিদ্ধ সমাজের মতো। এটা ইসলামিক ব্রাদারহুডের মতো মৌলবাদী সংগঠনের আদর্শেই তৈরি। ওদের লক্ষ্য হল, আগে গণতান্ত্রিক উপায়ে ক্ষমতা দখল করা। তারপর পুরো গণতান্ত্রিক পদ্ধতিটাই শেষ করে দেওয়া। রাহুলের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে বিজেপি। একাধিক কেন্দ্রীয় মন্ত্রী সরব হয়েছেন। তাদের দাবি, রাহুল ফের বিদেশের মাটিতে দাঁড়িয়ে দেশকে বদনাম করার চেষ্টা করছেন। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) বলছেন, দয়া করে দেশের সঙ্গে বেইমানি করবেন না রাহুলজি। এভাবে বিদেশের মাটিতে দেশের সম্পর্কে খারাপ কথা বললে কেউ আপনাকে বিশ্বাস করবে না।

[আরও পড়ুন: টানা ৩ মাস দাবদাহের পূর্বাভাস, মোকাবিলায় জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর, দিলেন নির্দেশিকাও]

শুধু আরএসএসের বাড়বাড়ন্ত নয়, গত কয়েকটি নির্বাচনে বিজেপির উত্থান এবং কংগ্রেসের অবক্ষয় নিয়েও মুখ খুলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। নিজের দলের ব্যর্থতা নিয়ে কংগ্রেস নেতার বক্তব্য, আমরা গত কয়েকটি নির্বাচনে গ্রামের দিকে একটু বেশি মনোযোগ দিয়ে ফেলেছিলাম। যার ফলে শহরাঞ্চলে দল সেভাবে নজর দিতে পারেনি। সেটাই আমাদের ব্যর্থতার অন্যতম কারণ। রাহুলের সাফ কথা, বিজেপি দেশে বাড়ছে। তার মানেই যে কংগ্রেস শেষ, এটা ধরে নেওয়া বড়সড় ভুল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement