shono
Advertisement

বাজি ধরে লাইভে দেড় লিটার ভদকা খেলেন প্রৌঢ়! ফল হল মর্মান্তিক

চোখের সামনে ওই দৃশ্য দেখে ভিউয়াররা হতভম্ব হয়ে যান।
Posted: 11:18 AM Feb 06, 2021Updated: 11:18 AM Feb 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ট্র্যাশ স্ট্রিম’ কিংবা ‘থ্র্যাশ স্ট্রিম’। হালফিল সোশ্যাল মিডিয়ার এক চালু ট্রেন্ড। অর্থের বিনিময়ে অনলাইনে নানা আজব চ্যালেঞ্জ গ্রহণ করে তা লাইভস্ট্রিম করা। এই ধরনের চ্যালেঞ্জ যে কত বিপজ্জনক হতে পারে, তা আরও একবার স্পষ্ট হয়ে গেল রাশিয়ার (Russia) এক ব্যক্তির মৃত্যুর ঘটনায়। ইউটিউবে (Youtube) লাইভস্ট্রিম করার সময় চ্যালেঞ্জ নিয়ে দেড় লিটার ভদকা (Vodka) খাওয়ার পরে মৃত্যু হয় তাঁর। যাঁরা লাইভটি দেখছিলেন, ওই ব্যক্তির এহেন পরিণতিতে তাঁরা কার্যত হতভম্ব হয়ে যান।

Advertisement

৬০ বছরের ওই রাশিয়ানের নাম উরি ডাশেচকিন। ইউটিউবে খ্যাতি ‘গ্র্যান্ডফাদার’ নামেই। ইউটিউবার হিসেবে নানা চ্যালেঞ্জ নিতেন তিনি। এই চ্যালেঞ্জগুলির বৈশিষ্ট্যই হল, অর্থের বিনিময়ে নানা বিদঘুটে কাণ্ড করা। আরেক ইউটিউবার তাঁকে নতুন চ্যালেঞ্জ দিয়েছিলেন অনলাইনে ভদকা পান করার। কেবল ভদকা নয়। আরেকটা অপশনও ছিল। গরম সস। দুইয়ের মধ্যে ভদকাকেই বেছে নিয়েছিলেন উরি। সেই চ্যালেঞ্জ গ্রহণ করাই কাল হল গ্র্যান্ডফাদারের।

[আরও পড়ুন: ফের তালিবানের ছোবলে রক্তাক্ত আফগানিস্তান, নিহত অন্তত ১৬ নিরাপত্তারক্ষী]

রাশিয়ান সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দেড় লিটার ভদকা গলাধঃকরণ করার পরেই ঘটে যায় অঘটন। সকলের চোখের সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। ভিউয়াররা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন এমন ভয়ংকর মুহূর্তের সাক্ষী হয়ে। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাশিয়া প্রশাসন। এদিকে সেনেটর অ্যালেক্সি পুশকভ ‘ট্র্যাশ স্ট্রিম’-এর উপরে নিষেধাজ্ঞা জারি করার দাবি জানিয়েছেন। তিনি এই নিয়ে টুইটও করেছেন। তাঁর পোস্টে উঠে এসেছে আরেক অনভিপ্রেত ঘটনার কথা। এক গৃহহীন ব্যক্তিকে ওই ধরনের চ্যালেঞ্জের অংশ হিসেবেই মারধার করা হয়। আরও নানা ভাবে নির্যাতনও করা হয়। সহ্য করতে না পেরে শেষ পর্যন্ত তিনি মারা যান। এই ঘটনার উল্লেখ করে পুশকভ দাবি করেন, এই ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় হিংসা ছড়াচ্ছে। এগুলি অবিলম্বে বন্ধ করা উচিত।

[আরও পড়ুন: ফের তালিবানের ছোবলে রক্তাক্ত আফগানিস্তান, নিহত অন্তত ১৬ নিরাপত্তারক্ষী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement