shono
Advertisement
Sachin Tendulkar

মার্কিন মুলুকে বেসবলেই 'ছক্কা' শচীনের! ভাইরাল ভিডিওয় মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা

ভারত-পাকিস্তান মহারণের আগে কী বার্তা মাস্টার ব্লাস্টারের?
Published By: Arpan DasPosted: 04:02 PM Jun 09, 2024Updated: 04:16 PM Jun 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় ক্রিকেট এখনও বিপুল জনপ্রিয় নয়। বরং বাস্কেটবল আর বেসবলের দাপটই বেশি মার্কিন মুলুকে। কিন্তু শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulakar) হাতে ব্যাট থাকলে আজও ফুল ফোটান তিনি। ক্রিকেট মাঠ না হোক, আমেরিকায় বেসবল ব্যাট হাতেই দাপট দেখালেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

রবিবার নাসাও স্টেডিয়ামে মুখোমুখি ভারত আর পাকিস্তান। ঐতিহাসিক মহারণের আগে চাঁদের হাট নিউ ইয়র্কে। কে নেই সেখানে! শচীনের সঙ্গে রয়েছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও (Ravi Shastri)। ম্যাচের আগে শচীনকে দেখা গেল বেসবল ব্যাট হাতে। বল নিয়ে শাস্ত্রী। আর মার্কিন জনতার সামনে 'ছক্কা' হাঁকালেন শচীন। আইসিসি থেকে শেয়ার করা সেই ভিডিও মূহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশাল মিডিয়ায়।

[আরও পড়ুন: সেয়ানে-সেয়ানে, ভারত-পাক মহারণের ভাগ্য নির্ধারণ করবে এই পাঁচ ‘খণ্ডযুদ্ধ’]

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচে অসংখ্য রেকর্ড গড়েছেন শচীন। কে ভুলতে পারে ২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে শচীনের ৯৮ রানের ইনিংস। কিংবা শারজার সেই বিখ্যাত 'মরুঝড়'। ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধের আগে তাঁকে দেখে নস্টালজিক হয়ে পড়ছেন ভক্তরা। তিনি নিজেও মুখ খুলেছেন সেই বিষয়ে। মাস্টার ব্লাস্টার বলেন, "ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই সেরা অনুভূতি নিয়ে আসে। আমার প্রথম বিশ্বকাপের অভিজ্ঞতা ১৯৯২ সালে, অস্ট্রেলিয়ার মাঠে। তার পর থেকে আমরা বহু ম্যাচ খেলেছি। আর সবকটাই চরম উত্তেজনার ছিল।"

কীভাবে ম্যাচ জেতানো ইনিংস খেলতেন তিনি? পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ক্রিকেটারদের মানসিকতাই কীরকম থাকত? শচীন জানান, "আমি জানি, দুটো দলই মাঠের নামার আগে যথেষ্ট প্রস্তুতি নেয়। মাঠে সেরাটা দেওয়ার চেষ্টা করে। ম্যাচের আগে ভারতকে শুভেচ্ছা জানাই।" শচীনের উপস্থিতিতেই মাঠে ৭-১ করার জন্য ঝাঁপাবেন রোহিতরা।

[আরও পড়ুন: ভারত-পাক মহারণের আগে রোহিতের চিন্তায় পিচ, পেস বিভাগই ভরসা বাবরের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আমেরিকায় ক্রিকেট এখনও বিপুল জনপ্রিয় নয়। বরং বাস্কেটবল আর বেসবলের দাপটই বেশি মার্কিন মুলুকে।
  • কিন্তু শচীন তেণ্ডুলকরের হাতে ব্যাট থাকলে আজও ফুল ফোটান তিনি।
  • ক্রিকেট মাঠ না হোক, আমেরিকায় বেসবল ব্যাট হাতেই দাপট দেখালেন মাস্টার ব্লাস্টার।
Advertisement