shono
Advertisement

সন্দেশখালির পথে বাধা বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে, পুলিশ বলছে, ‘সুপিরিয়ররা বললে তবেই…’

প্রতিনিধিদলে দুই কেন্দ্রীয় মন্ত্রী, ৪ সাংসদ ছাড়াও রয়েছেন অগ্নিমিত্রা পল। রামপুরে পুলিশের বাধা পেয়ে রাস্তার উপরই বসে পড়েন তাঁরা।
Posted: 11:59 AM Feb 16, 2024Updated: 01:47 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালির পরিস্থিতি ঠিক কেমন? তা খতিয়ে দেখতে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার নেতৃত্বে মহিলা সাংসদদের নিয়ে তৈরি হয়েছিল ৬ সদস্যের তথ্যানুসন্ধান (Fact Finding Team) দল। তাঁরা শুক্রবার সন্দেশখালি (Sandeshkhali) যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়লেন। রামপুরের কাছে ব্যারিকেড দিয়ে আটকানো হল নাড্ডার পাঠানো প্রতিনিধিদলকে। সেখানেই পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়ান মহিলা সাংসদরা। লেডি কনস্টেবলদের কাছে বারবার তাঁরা বলতে থাকেন, ”নিরাপত্তার প্রসঙ্গ যখন উঠছেই, তখন আপনারাই আমাদের নিয়ে চলুন। তাতে তো ১৪৪ ধারা লঙ্ঘন করা হবে না।” জবাবে মহিলা পুলিশ অফিসাররা জানান, ”সুপিরিয়রদের সঙ্গে কথা বলি, তাঁরা বললে তবেই যাওয়া যাবে।” উভয়ের বাকবিতণ্ডায় মুহূর্তে এলাকার পরিস্থিতি যথেষ্ট উত্তপ্ত।

Advertisement

সন্দেশখালি যাওয়ার পথে বাধা বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে। নিজস্ব চিত্র।

শুক্রবার সকালে নাড্ডার তৈরি করা প্রতিনিধিদলের সদস্য – কেন্দ্রীয় মন্ত্রী অন্নপূর্ণা দেবী ও কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, সাংসদ সুনীতা দুগ্গল, কবিতা পাতিদার, সঙ্গীতা যাদব এবং বিজেপির রাজ্যসভার সাংসদ ব্রিজলাল রওনা দেন সন্দেশখালির উদ্দেশে। সঙ্গে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল ও পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। কিন্তু মাঝে রামপুরে (Rampur) তাঁদের আটকে দেওয়া হয়। পুলিশ আগে থেকেই ব্যারিকেড করে ছিল এই এলাকায়। বিজেপির তথ্যানুসন্ধান দল আসার আগে থেকেই বাড়ানো হয় নিরাপত্তা। বারাসতের ডিআইজি (DIG) সুমিত কুমার জানান, যারাই ১৪৪ ধারা লঙ্ঘন করে সন্দেশখালি ঢুকতে চাইবে, অশান্তি এড়াতে তাদের আটকানো হবে।

[আরও পড়ুন: সন্দেশখালি নিয়ে মুখ খুললেন দেব, কী বললেন টলিউডের ‘প্রধান’?]

সেইমতো এদিন নাড্ডার নেতৃত্বে তৈরি ৬ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে অগ্নিমিত্রা পল সন্দেশখালির আগে সরবেড়িয়ায় পৌঁছতেই ধামাখালি রোডের লস্করপাড়ায় আটকানো হল। কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক বারবার পুলিশের কাছে অনুরোধ করেন, ১৪৪ ধারা মেনেই তাঁদের কয়েকজনকে যেন সন্দেশখালি এলাকায় ঢুকতে দেওয়া হয়।  তাঁরা গিয়ে মহিলাদের কথা শুনতে চান। মহিলা পুলিশ অফিসারদের প্রতিমাদেবী বলেন, ”আইন মেনে ৪ বা ৫ জনকে যেতে দিন। আপনারাও আমাদের সঙ্গে চলুন। আপনারাও শুনবেন সেখানকার মহিলাদের সমস্যার কথা। আমরা তা জানতেই এসেছি।” তাতে কাজ হয়নি। অগ্নিমিত্রা পল সোচ্চার হয়ে ওঠেন পুলিশের ভূমিকায়। এর পর প্রতিনিধিদলটি রাস্তায় বসে প্রতিবাদ জানান। প্রশ্ন তোলেন, কেন আইন মেনেও তাঁদের ঢুকতে দেওয়া হচ্ছে না? কেন এখনও গ্রেপ্তার করা হচ্ছে না শাহজাহান? 

[আরও পড়ুন: লোকসভা ভোটের দিকনির্দেশ, সাংসদ-বিধায়কদের নিয়ে আজ ভারচুয়াল বৈঠকে অভিষেক]

প্রতিমা ভৌমিকের অভিযোগ, তাঁরা গ্রামে গেলে সত্যিটা জানতে পারবেন। আর সেই ভয়েই তাঁদের বাধা দেওয়া হচ্ছে। মা-মাটি-মানুষের সরকার আসলে মানুষের কথা ভাবে না। তারা শাহজাহানের মতো দুষ্কৃতীদের পাশে দাঁড়ায়। 

দেখুন ভিডিও: 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার