shono
Advertisement

সরবজিৎ সিং খুনের মামলায় মুক্ত দুই অভিযুক্ত, ক্ষুব্ধ ভারতীয়রা

প্রমাণের অভাবে দুজনকে বেকসুর খালাস করল পাকিস্তানের একটি আদালত। The post সরবজিৎ সিং খুনের মামলায় মুক্ত দুই অভিযুক্ত, ক্ষুব্ধ ভারতীয়রা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:38 AM Dec 16, 2018Updated: 11:38 AM Dec 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতের নির্দেশে অবশেষে মুক্ত সরবজিৎ সিং খুনের ঘটনার ২ অভিযুক্ত। প্রমাণের অভাবে আমির তাম্বা ও মুদাসির মুনিরকে বেকসুর খালাস করল পাকিস্তানের একটি আদালত। এমন রায়ে স্বভাবতই ক্ষুব্ধ ভারতীয়রা।

Advertisement

সরবজিত পাকিস্তানের কোট লখপট জেলে থাকাকালীন তাঁর সঙ্গেই থাকত আমির ও মুদাসির। অভিযোগ ছিল, এই দুজনই সরবজিতকে নানাভাবে উত্তক্ত করত। 2013 সালে তাদের অত্যাচারের জেরেই মৃত্যুর কোলে ঢোলে পড়েছিলেন ভারতীয় নাগরিক। তাঁর শরীরে একাধিক আঘাতের চিহ্নও পাওয়া গিয়েছিল। জানা গিয়েছিল, ইট ও অন্যান্য ভারী হাতিয়ার দিয়ে মারধর করা হত তাঁকে। হাসপাতালে ভরতি করার পাঁচদিন পরই প্রাণ হারিয়েছিলেন পঞ্জাবের বাসিন্দা ৪৯ বছরের সরবজিৎ। সেই ঘটনার পর গত ৫ বছর ধরে এই মামলার শুনানি চলছিল। কিন্তু শনিবার লাহোরের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক মহম্মদ মইন খোক্কার জানান, দীর্ঘদিন পাকিস্তানে বন্দি থাকা ভারতীয় নাগরিক সরবজিৎ সিং খুনের মামলায় দুই অভিযুক্তের বিরুদ্ধে কোনও মজবুত প্রমাণ মেলেনি। সাক্ষীরা নিজেদের মন্তব্য থেকে সরে দাঁড়ায়। ফলে বিনাপ্রমাণে ছাড়া পেয়ে যায় অভিযুক্তরা।

[‘টাইপিং এরর’ সংশোধন, ফের রাফালে নিয়ে সুপ্রিম কোর্টে কেন্দ্র]

১৯৯০ সালে ভুলবশত কাঁটাতার পেরিয়ে পাকিস্তানে পৌঁছে গিয়েছিলেন সরবজিৎ। তখনই প্রতিবেশী রাষ্ট্রে এক বিস্ফোরণের সঙ্গে যোগ থাকার অভিযোগ তুলে তাঁকে গ্রেপ্তার করে পাক পুলিশ। এমন অভিযোগেই তাঁকে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছিল পাক আদালত। এরপর ভারতের থেকে বহুবার বহু আবেদন করেও লাভ হয়নি। তাঁর দিদি দলবীর কৌর ভাইকে নির্দোষ প্রমাণের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে গিয়েছিলেন। কিন্তু ভারতের হয়ে চরবৃত্তির অভিযোগ তুলে জেলবন্দি করে রাখা হয় তাঁকে। মৃত্যুর আগে ১৬টা বছর পাকিস্তানের জেলেই কাটিয়েছিলেন সরবজিৎ।

The post সরবজিৎ সিং খুনের মামলায় মুক্ত দুই অভিযুক্ত, ক্ষুব্ধ ভারতীয়রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement