shono
Advertisement

নর্থইস্টের বিরুদ্ধে কি আজ জিততে পারবে এসসি ইস্টবেঙ্গল? আত্মবিশ্বাসী লাল-হলুদ কোচ মারিও

নর্থইস্ট ম্যাচ জিতে লিগ টেবিলের অস্বস্তিকর অবস্থা থেকে বের হতে চাইছে লাল-হলুদ।  
Posted: 08:49 AM Feb 28, 2022Updated: 08:53 AM Feb 28, 2022

স্টাফ রিপোর্টার: দশের বিরুদ্ধে একাদশের লড়াই। ফলে সোমবার নর্থ ইস্টের (North East United) বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) ম্যাচটা জীবন-মরণের আকার নিয়েছে। এই ম্যাচটা লাল-হলুদ জিততে পারলে, এবারের আইএসএলে অন্তত লিগ টেবিলের শেষতম স্থানের জায়গাটা এড়ানো যেত। ১৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের একাদশতম স্থানে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। সেখানে একটি ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম স্থানে রয়েছে নর্থইস্ট ইউনাইটেড। এরকম অবস্থায় ম্যাচ খেলতে নামার আগে দু’দলই প্রস্তুতি নিচ্ছে, অন্তত এই ম্যাচটা জিতে লিগ টেবিলের অস্বস্তিকর অবস্থা থেকে বার হতে। 

Advertisement

ম্যাচের গুরুত্ব বুঝে লাল-হলুদ ফুটবলাররা যাতে মাঠে নামার আগে মানসিকভাবে ভাল জায়গায় থাকে, তার জন্য এসসি ইস্টবেঙ্গল কোচ মারিও রিভেরা (Mario Rivera) ম্যাচের আগেই ফুটবলারদের তাতানোর কাজটা শুরু করে দিয়েছেন। এদিন সাংবাদিক সম্মেলনে বলেন, “আমরা ম্যাচগুলি কিন্তু ভালই খেলছি। আসলে ম্যাচের ফলে ভাল খেলাগুলির ফলটা দেখা যাচ্ছে না। তাই নর্থইস্ট ম্যাচ জেতাটা আমাদের জন্য ভীষণই জরুরি। কারণ, এই মুহূর্তে নর্থইস্ট ম্যাচ জেতাটা আমাদের জন্য ভীষণই জরুরি।”

[আরও পড়ুন: IND vs SL: টানা ৩ ম্যাচে হাফ সেঞ্চুরি শ্রেয়সের, টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারত]

এসসি ইস্টবেঙ্গলের মতো দল লিগ টেবিলের শেষতম স্থান এড়ানোর জন্য লড়াই করছে। এই ব্যাপারটা লাল-হলুদ ফুটবলারদের আদৌ কি উদ্বুদ্ধ করতে পারে? মারিও পাল্টা প্রশ্ন করলেন, “কেন নয়? প্রতিটি ম্যাচ আমরা ভাল খেলছি। ফুটবলারদের মনোভাবেও অনেক পরিবর্তন এসেছে। ম্যাচ জেতার জন্য অনুশীলনে প্রতি দিন ফুটবলাররা কঠোর পরিশ্রম করছে। ফুটবলাররা যদি ম্যাচ জেতার জন্য উদ্বুদ্ধ না হত, তাহলে এগুলি করা সম্ভব হত না।”

এবারের টুর্নামেন্টে এসসি ইস্টবেঙ্গলের অভিযান ভাল হয়নি। শুরু থেকেই বিপর্যয় তাদের সঙ্গী ছিল। মাঝপথে কোচ মানোলো দিয়াজ চলে গিয়েছেন। ফুটবলার পরিবর্তন হয়েছে। মানোলোর জায়গায় কোচ হয়ে এসেছেন মারিও রিভেরা। কিন্তু এতকিছুর পরও এসসি ইস্টবেঙ্গলের অবস্থা ফেরেনি।  

[আরও পড়ুন: লিস্টন-মনবীরের হাত ধরে ৩ পয়েন্ট, লিগ শীর্ষে যাওয়ার আশা জিইয়ে রাখল এটিকে মোহনবাগান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement