shono
Advertisement

হিন্দু সেনার হুমকির পরই সতর্ক দিল্লি পুলিশ, শাহিনবাগে ফের ১৪৪ ধারা জারি

কড়া নিরাপত্তার ঘেরাটোপে মিছিল করবেন আন্দোলনকারীরা। The post হিন্দু সেনার হুমকির পরই সতর্ক দিল্লি পুলিশ, শাহিনবাগে ফের ১৪৪ ধারা জারি appeared first on Sangbad Pratidin.
Posted: 12:17 PM Mar 01, 2020Updated: 12:19 PM Mar 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহিনবাগে আরও আঁটোসাঁটো পুলিশি প্রহরা। জারি হল ১৪৪ ধারাও। অশান্তি এড়াতে রবিবার সকালে থেকে কোমর বেঁধে নেমেছে দিল্লি পুলিশ। হিন্দু সেনার তরফে শাহিনবাগের আন্দোলনকারীদের বিক্ষোভ তুলে নেওয়ার ডেডলাইন দেওয়া হয়েছিল। নয়তো ১ মার্চ থেকে ‘শাহিনবাগ সাফাই অভিযান’ শুরু করবে বলে হুঁশিয়ারি দিয়েছিল হিন্দু সেনা। এরপরই রবিবার বিকেল ৩টে নাগাদ একটি মিছিলের ডাক দেন আন্দোলনকারীরা। সেই কথা মাথায় রেখেই অশান্তি এড়াতে আগাম তৎপর হল দিল্লি পুলিশ। কড়া নিরাপত্তা প্রসঙ্গে দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার ডিসি শ্রীবাস্তব জানিয়েছেন, “আমরা আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। আমাদের লক্ষ্য আইন-শৃঙ্খলা বজায় রাথা ও অঘটন এড়ানো।”

Advertisement

[আরও পড়ুন : করোনার প্রথম বলি ভারতে? কেরলে মৃত্যু চিকিৎসাধীন যুবকের]

ওয়াকিবহাল মহলের দাবি, উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা থেকে শিক্ষা নিয়েছে দিল্লি পুলিশ। অশান্তির জেরে প্রাণ হারিয়েছেন ৪৩ জন। ঘরছাড়া বহু। আর এই ছড়িয়ে পড়া হিংসার জন্য পরোক্ষভাবে দিল্লি পুলিশকেই দায়ী করছেন অনেকে। অভিযোগ ছিল, পুলিশের গা ছাড়া মনোভাবের জন্যই অশান্তি দ্রুত ছড়িয়েছিল। তাই এবার আগেভাগেই তৎপর হল দিল্লি পুলিশ।

[আরও পড়ুন : মধ্যপ্রদেশে দুই মালগাড়ির মুখোমুখি সংঘর্ষ, আটকে পড়াদের উদ্ধারের কাজ চলছে]

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় প্রায় দু’মাসেরও বেশি সময় ধরে শাহিনবাগে ধরনায় বসেছেন মহিলারা। সঙ্গে রয়েছে তাঁদের সন্তানরাও। খোলা আকাশের নিচেই দিনরাত ধরে চলছে আন্দোলন। তবে শাহিনবাগের জন্য ট্রাফিক সমস্যা নিয়ে একটি মামলা দায়ের করেন আইনজীবী আমিত সাহানি। ওই আইনজীবী দ্রুত শাহিনবাগ এলাকার ট্রাফিক সমস্যা দূর করার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। 

The post হিন্দু সেনার হুমকির পরই সতর্ক দিল্লি পুলিশ, শাহিনবাগে ফের ১৪৪ ধারা জারি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement