shono
Advertisement

‘বিচার চাই’ বলে এজলাসে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধের

তীব্র চাঞ্চল্য কলকাতা হাই কোর্টের অন্দরে। The post ‘বিচার চাই’ বলে এজলাসে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:58 PM Aug 08, 2017Updated: 07:28 AM Aug 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কভরা এজলাস। চলছে বিচার প্রক্রিয়া। বিচারকের আসনে বসে স্বয়ং প্রধান বিচারপতি নিশিথা মাত্রে। আচমকাই ঘটে গেল ঘটনাটা। গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করলেন এক বৃদ্ধ। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল কলকাতা হাই কোর্টের অন্দরে। ব্যহত হয় কাজকর্ম।

Advertisement

[পিছু ধাওয়া করে ‘মগনলাল’কে জালে তুললেন জওয়ানরা]

মঙ্গলবার প্রতিদিনের মতোই এজলাসে এসেছিলেন প্রধান বিচারপতি। মামলা-মোকদ্দমার কাজ শুরু হয়েছিল নিয়ম মেনেই। পক্ষে-বিপক্ষের উকিলের তরজা ছিল চরমে। আচমকা এজলাসের পিছনের সিটে বসে থাকা এক বৃদ্ধ উঠে দাঁড়িয়ে ‘বিচার চাই’ বলে চিৎকার করতে থাকেন। কেউ কিছু বুঝে ওঠার আগেই পকেট থেকে একটি বোতল বের করেন। তা থেকে পেট্রল বা কেরোসিনের মতো কিছু গায়ে ঢেলে ফেলেন। এরপরই দেশলাই জ্বালিয়ে নিজের গায়ে আগুন দিতে উদ্যত হন। কিন্তু ততক্ষণে তাঁকে ধরে ফেলেন আইনজীবীরা।

[হাওড়া ব্রিজে বাসের রেষারেষিতে দুর্ঘটনা, শহরে তীব্র যানজট]

ঘটনার সঙ্গে সঙ্গে এজলাস ছেড়ে বেরিয়ে যান প্রধান বিচারপতি। বৃদ্ধকে হেফাজতে নেয় পুলিশ। জানতে চাওয়া হয়, কেন তিনি এমন কাজ করলেন? কী বিচার চাই তাঁর? কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি। ঘটনার পর থেকেই চুপ করে রয়েছেন তিনি। বৃদ্ধের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। তবে ঘটনার পর প্রশ্ন উঠেছে হাই কোর্টের মতো গুরুত্বপূর্ণ স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও। দাহ্য পদার্থ নিয়ে কীভাবে ওই বৃদ্ধ হাই কোর্টের অন্দরে প্রবেশ করলেন? এজালসের ভিতরেই বা সকলের নজর এড়িয়ে গেলেন কীভাবে?  এ প্রশ্ন তুলেছেন অনেকেই।

[রাত নামলেই মন্দারমণির সৈকতে হাতছানি ‘সানি’, ‘ক্যাটরিনা’দের!]

The post ‘বিচার চাই’ বলে এজলাসে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement