shono
Advertisement

ছাত্রভোটের দাবিতে SFI-এর মিছিলে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিতে রণক্ষেত্র কলেজ স্ট্রিট

কার্যত গেট ভেঙে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে পড়ে বাম ছাত্র সংগঠনের মিছিল।
Posted: 04:42 PM Feb 20, 2023Updated: 04:44 PM Feb 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ৬ বছর ধরে ছাত্রভোট হয়নি রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে। সেই ছাত্র সংসদ ভোটের দাবিতে সোমবার কলকাতায় মিছিলের ডাক দিয়েছিল বাম ছাত্র সংগঠন এসএফআই। আর সেই মিছিল ঘিরে ধুন্ধুমার বাঁধে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে।

Advertisement

এদিন বিশ্ববিদ্যালয়ে গেট আটকে এসএফআইয়ের মিছিল আটকানোর চেষ্টা করা হয়। ক্যাম্পাসে যাতে মিছিল না প্রবেশ করে, সেই চেষ্টা করা হয়েছিল। বন্ধ করে দেওয়া হয়েছিল মূল ফটক। কিন্তু কার্যত গেট ভেঙে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে পড়ে বাম ছাত্র সংগঠনের মিছিল। এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়ে যায়। তবে শেষপর্যন্ত মিছিল আটকানো যায়নি। ক্যাম্পাসে ঢুকে রীতিমতো স্লোগান দেয় তারা। বক্তব্যও রাখে মিছিলের নেতৃত্ব। তাৎপর্যপূর্ণভাবে ঘটনাস্থলে তৃণমূলের ছাত্র সংগঠন টিএমসিপির সদস্যরা হাজির থাকলেও মিছিলে বাধা দেওয়ার চেষ্টা করেনি।

[আরও পড়ুন: Exclusive: ‘প্রতীচী’র বিতর্কিত জমির মিউটেশন নিয়ে টানাপোড়েনের মাঝে হাতে লিজের নথি]

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেও ২০১৭ সালের পর আর ছাত্রভোট হয়নি। ক্যাম্পাসে দাঁড়িয়ে সেই ভোটের দাবিতে সরব হন এসএফআই সদস্য়রা। যদিও তৃণমূল ছাত্র সংসদের দাবি, এখনও ভোট হলে বামেদের হারিয়ে কলকাতার প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তৃণমূল জিতবে। এই মিছিলকে অধিকাংশ পড়ুয়াই সমর্থন করে না। ক্য়াম্পাসের পড়ুয়াই নয় এমন লোকজন মিছিল করছে। অষ্টম শ্রেণিও পাশ করেনি এমন লোকজন মিছিলে এসেছে। যদিও তাদের সেই দাবি নস্যাৎ করেছে মিছিলে অংশগ্রহণকারীরা।

[আরও পড়ুন: সঙ্গে থাকুক প্রিয় গায়ক, পিঠে অরিজিৎ সিংয়ের অটোগ্রাফকে ট্যাটু করালেন অনুরাগী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement